নাঙ্গলকোটের চৌকুড়ি-সাতবাড়ীয়া সেতুর পাটাতন ভেঙ্গে যাতায়াতে চরম দুর্ভোগ

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২১

নাঙ্গলকোটের চৌকুড়ি-সাতবাড়ীয়া সেতুর পাটাতন ভেঙ্গে যাতায়াতে চরম দুর্ভোগ

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের চৌকুড়ি-সাতবাড়ীয়া সড়কের চৌকুড়ি বাজার সংলগ্ন নাইয়ারা সেতুর পাটাতন ভেঙ্গে পড়ায় দুইবছর যাবৎ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। সেতুর পাটাতনের দু’টি ভাঙ্গা অংশের একটিতে কাঠের টুকরো বসিয়ে কোন ভাবে সিএনজি অটোরিক্সা, ব্যাটারিচালিত অটোরিক্সা, মোটরসাইকেলসহ পথচারীরা ঝুঁকিপূর্ণভাবে পারাপার হচ্ছে। ভারী যানবাহন যাতায়াত করতে না পারায় স্থানীয় হাট বাজারের ব্যবসায়ীদের মালামাল পরিবহন করতে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। প্রতিদিন এ সড়ক দিয়ে জনসাধারণ ছাড়াও চৌকুড়ি উচ্চ বিদ্যালয়, হাফিজিয়া মাদ্রাসা ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকি নিয়ে শতশত শিক্ষার্থী যাতায়াত করে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, গত দুই বছর পূর্বে সেতুটির মধ্যম অংশে ও দক্ষিণ পাশে পাটাতন ভেঙ্গে যায়। স্থানীয়রা নিজ উদ্যোগে দক্ষিণ পাশের ভাঙ্গা অংশে কাঠের টুকরো দিয়ে সেতুটির উপর দিয়ে সাময়িক ভাবে হালকা যান চলাচলের উপযোগী করে চলাচল করছেন। এভাবে দু’ বছর অতিবাহিত হলেও সেতুটি পুণ:নির্মান করা হয়নি। সেতুটি উপজেলার ঢালুয়া ও সাতবাড়ীয়া ইউনিয়নের সীমানায় হওয়ায় কেউই সেতু পুন:নির্মাণে উদ্যোগ নিচ্ছে না বলে জানান স্থানীয়রা।
ঢালুয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবুল বশর আকাশ বলেন, ভাঙ্গা সেতু দিয়ে এলাকাবাসী ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করছে। যে কোন সময় এটি ধ্বসে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে এবং যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে।
নাঙ্গলকোট উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন বলেন, এ সেতুটিসহ কয়েকটি সেতুর প্রকল্প অনুমোদনের জন্য প্রেরণ করা হয়েছে। অনুমোদন পাওয়া গেলে কাজ শুরু করা হবে।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ