ঢালুয়া ইউনিয়নের পুটিজলায় নৌকার মাঝির উপর কিশোর গ্রুপের হামলা ॥ বাড়ীঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১

ঢালুয়া ইউনিয়নের পুটিজলায় নৌকার মাঝির উপর কিশোর গ্রুপের হামলা ॥ বাড়ীঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের পর্যটন এলাকা হিসেবে পরিচিত পুটিজলা গ্রামের ডাকাতিয়া নদীতে পর্যটক পরিবহনের এক নৌকার মাঝি ও তার ভাইয়ের উপর সন্ত্রাসী হামলা, বাড়ীঘর ভাংচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে ওই গ্রামের জসিম উদ্দিনের ছেলে নাঈম হোসেন (১৭) নামে এক কিশোর ও তার বাহিনীর বিরুদ্ধে। গত বুধবার বিকেল ও বৃহস্পতিবার দিবাগত রাতে এ হামলার ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ঢালুয়া ইউনিয়নের পুটিজলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে জোবায়েদ হোসেন গত ৩ বছর যাবৎ বর্ষা মৌসুমে ডাকাতিয়া নদীতে বেড়াতে আসা পর্যটকদের নিজ নৌকায় ঘন্টা হিসেবে ভাড়া চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। গত এক সপ্তাহ আগে ডাকাতিয়া নদীর অপর পাড়ের চৌদ্দগ্রাম উপজেলার চিলপাড়া গাংয়ের পাড় গ্রামের আব্দুল খালেক সরকারের ছেলে রাকিব হোসেন স্থানীয় সাঙ্গীস্বর গ্রামের আবুল হাশেমের নিকট থেকে দৈনিক হিসেবে ভাড়া নেয়া নৌকায় করে ওই স্থান থেকে পর্যটকদের নৌকা ভ্রমণ করাতে শুরু করে। জোবায়েদের ব্যবসার ক্ষতি করতে তার পরিচিত পর্যটকদেরকে কম ভাড়ায় বেড়াতে নিয়ে যায় রাকিব। এ নিয়ে বুধবার দুপুরে তাদের দু’জনের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে রাকিব স্থানীয় কিশোর বাহিনীর নেতা নাঈমকে জানালে সে এসে জোবায়েরকে ডাকাতিয়া নদীতে নৌকা চালাতে নিষেধ করে এবং হুমকি ধমকি দেয়।
পরে বিকেলে জোবায়েদ তার নৌকা নিয়ে চিলপাড়া ব্রিজ সংলগ্ন ঘাটে গিয়ে দাঁড়ালে রাকিব, নাঈম, পাশ্ববর্তী লাবারতুবা গ্রামের রাজিব, ইউসুফ, সাহাদাত, রাফি, পারভেজ, মেহরাব’সহ ১৩-১৪ জনের কিশোর গ্রুপ তার উপর হামলা করে। জোবায়েদের আত্মচিৎকারে তার চাচাত ভাই রিপাত হোসেন এগিয়ে আসলে ওই কিশোর বাহিনী তাকেও মারপিট করে। এর জের ধরে নাঈম ও রাকিবের নেতৃত্বে ২৫-৩০ জন কিশোর গত বৃহস্পতিবার রাত ২ টার দিকে জোবায়েদের বাড়ীতে হামলা চালায়। জোবায়েদের পরিবারের সবাই ঘরের এক কক্ষে গিয়ে আশ্রয় নেয়। এসময় কিশোর বাহিনী তাদের ঘর ভাংচুর ও লুটপাট চালায় এবং যাওয়ার সময় তাদের গোয়াল ঘর থেকে গরু নিয়ে যাওয়ার সময় ভূক্তভোগী পরিবারের শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে ওই বাহিনী গরু রেখে পালিয়ে যায়। কিশোর বাহিনীর ভয়ে নিরাপত্তাহীনতায় ভূগছে মাঝি জোবায়েদের পরিবার, তারা আরো বড় ধরণের হামলার আশংকা কারছেন। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী পরিবার।
জোবায়েদ হোসেন বলেন, নাঈম তার চাচা স্বপনের ক্ষমতা দেখিয়ে এলাকায় কিশোর গ্যাং বাহিনী তৈরি করেছে। তার বাহিনী আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। আমাকে বাঁচাতে আমার চাচাত ভাই এগিয়ে আসলে তাকেও মারধর করে এবং গভীর রাতে আমাদের বাড়ীঘরে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। তারা নগদ ২০ হাজার টাকা, আমার মায়ের একটি স্বর্ণের চেইন, কানের ধুল ও গরু নিয়ে যায়। পরে আমাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে গরু রেখে পালিয়ে যায়। তাদের ভয়ে আমরা থানায় মামলা বা কোথাও অভিযোগ করার সাহস পাচ্ছি না।
এ ব্যাপারে ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির বলেন, বিষয়টি আপনাদের মাধ্যমে জেনেছি। ঘটনা সত্য হলে প্রকৃত অপরাধিদের শাস্তি হওয়া প্রয়োজন।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ