রায়কোট উত্তরে গাছের সাথে শত্রুতা ॥ ভাতিজা কতৃক চাচাকে হত্যার হুমকি

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২১

রায়কোট উত্তরে গাছের সাথে শত্রুতা ॥ ভাতিজা কতৃক চাচাকে হত্যার হুমকি

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়নের দক্ষিণ মাহিনী গ্রামের আব্দুল হাকিমের ছেলে ফয়েজ আহম্মদের অর্ধশত গাছ ও জমিনের আইল কর্তনের অভিযোগ উঠেছে তার ভাতিজাদের বিরুদ্ধে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। গাছ কর্তন ও আইল কেটে ফেলার প্রতিবাদ করায় চাচাকে হত্যা ও মামলা হামলার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে হারুনুর রশিদের ছেলে রকিবুল হাছান শামীম, কামরুল হাছান তুহিন, মেহেদি হাছান শাহিনের বিরুদ্ধে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ মাহিনী গ্রামের আব্দুল হাকিম ২ ছেলে ও ২ মেয়ে রেখে পরলোক গমণ করেন। তাদের পিতার রেখে যাওয়া সম্পত্তি ভাগাভাগি করে দীর্ঘদিন থেকে সবাই ভোগ দখল করে আসছে। কিন্তু সম্প্রতি ফয়েজ আহম্মদের প্রায় ৩০ বছর যাবৎ ভোগ দখলে থাকা ৭ শতক সম্পত্তি জোর পূর্বক দখল করে তার অপর ভাই হারুনুর রশিদের ছেলেরা। এ নিয়ে তাদের দু’ পরিবারে মাঝে বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে গত সোমবার রকিবুল হাছান শামীম, কামরুল হাছান তুহিন, মেহেদি হাছান শাহিন তার চাচা ফয়েজ আহম্মদকে হুমকি ধমকি দেয়। সোমবার ও বৃহস্পতিবার রাতে জমিনের আইলে থাকা প্রায় অর্ধশত গাছ ও জমিনের আইল কেটে ফেলে তারা। গাছ ও আইল কাটার প্রতিবাদ করায় ফয়েজ আহম্মদের ভাতিজারা তাকে হত্যা ও নিজেদের মৎস প্রজেক্টে বিষ প্রয়োগ করে মাছ মেরে উল্টো মিথ্যা মামলা করবে বলে হুমকি দিয়ে আসছে। ভাতিজাদের ভয়ে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে ফয়েজ আহম্মেদ ও তার পরিবারের লোকজন। এ ব্যাপারে ভূক্তভোগী পরিবার সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
রায়কোট উত্তর ইউপি চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম মজুমদার বলেন, ঘটনাটি ফয়েজ আহম্মদের মাধ্যমে জেনেছি। বিষয়টি সমাধান করতে স্থানীয় ইউপি সদস্যকে বলেছি।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ