নাঙ্গলকোট প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি ও দাতা নির্বাচনে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

নাঙ্গলকোট প্রাথমিক বিদ্যালয়ে  সভাপতি ও দাতা নির্বাচনে অনিয়মের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোট উপজেলার পুজকরা পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি নির্বাচনে দাতা সদস্য ও সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে অভিভাবক সদস্যসহ কয়েকব্যক্তি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পুজকরা পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির মেয়াদ শেষ হওয়ায় অভিভাবক সদস্য, দাতা সদস্য ও বিদ্যোৎসাহী নির্বাচিত করা হয়। প্রধান শিক্ষক পরিকল্পিতভাবে তাহার আত্মীয়কে বিদ্যোৎসাহী নির্বাচিত করেন। গত ১২ জুন বিদ্যালয়ের দাতা সদস্যদের ওয়ারিশগণকে বাদদিয়ে ফয়সাল আহম্মেদ চৌধুরী নামক একব্যক্তিকে দাতা সদস্য নির্বাচিত করেন। নাম প্রকাশ না করার শর্তে জানান, পুজকরা গ্রামের শামসুল আলম মিয়াজী পরিবার নিয়ে কুমিল্লা শহরে থাকেন, তার ৪ বছরের সন্তানকে প্রাক-প্রাথমিকে ভর্তি দেখাইয়া সভাপতি নির্বাচিত করে কমিটি অনুমোদনের জন্য শিক্ষা অফিসে কাগজপত্র জমা দেন।
এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আবুল হোসেন জানান শহিদুল্লাহ চৌধুরী, শাহজাহান চৌধুরী, আবদুল জলিলসহ সবাইর মতামতের ভিত্তিতে দাতা সদস্য নির্বাচিত করা হয়। আর সরকারি নিয়ম অনুযায়ী শামসুল আলম মিয়াজীকে সভাপতি নির্বাচিত করা হয়।
অভিযোগকারী ইঞ্জিনিয়ার শহিদুল্লাহ চৌধুরী বলেন, আমি বয়োবৃদ্ধ হওয়ায় আমার ভাতিজা শাহজাহান চৌধুরীকে নিয়ম অনুযায়ী দাতা সদস্য হওয়ার জন্য দায়িত্ব দিয়ে থাকি। পরবর্তীতে তার দায়িত্বের অবহেলার কারণে আমি এখন দাতা সদস্য প্রার্থী হই। তার অনিয়মের জন্য আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
উপজেলা শিক্ষা অফিসার মিনহাজ উদ্দিন বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ