নাঙ্গলকোটে জমি সংক্রান্ত বিরোধে বাড়ীঘরে হামলা, ২শিশু-সহ আহত ৩

প্রকাশিত: ৮:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১, ২০২৩

নাঙ্গলকোটে জমি সংক্রান্ত বিরোধে বাড়ীঘরে হামলা, ২শিশু-সহ আহত ৩

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের হেসাখাল ইউনিয়নের শকুন্তলা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ওমর ফারুক নামে এক সিএনজি অটোরিক্সা চালকের বাড়ী-ঘরে হামলা ভাংচুর ও উচ্ছেদ চেষ্টার অভিযোগ উঠেছে একই গ্রামের ইউসুফ, তার স্ত্রী ও ছেলে সবুজ-সহ ৬-৭জনের বিরুদ্ধে। রবিবার সকালে এ হামলার ঘটনা ঘটে, হামলায় ৩জন আহত হয়। হামলায় আহতরা হলেন ওই গ্রামের ওমর ফারুকের স্ত্রী তাহমিনা আক্তার (৩৮), মেয়ে ফারিয়া আক্তার লিমা (১৪), ছেলে তামিম হোসেন (৯)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান আহত তাহমিনার পিতা আবুল কাশেম।
স্থানীয় ও ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার হেসাখাল ইউনিয়নের শকুন্তলা গ্রামের মৃত আবিদ আলীর নামে ব্রিটিশ শাসনামলে ৭নং সি.এস খতিয়ান হয়, আবিদ আলীর মৃত্যুর পর তার ছেলে মৃত আব্দুস ছোবহান-সহ অন্যান্য ওয়ারিশগণের নামে ২৮নং আর.এস খতিয়ান প্রকাশ হয়। পরে ১৯৭৪ সালের ২৩ ফেব্রুয়ারী তারিখে আবিদ আলীর ওয়ারিশগণ ৪৪০৮ নং বন্টন নামা দলিল সৃজন করেন। ওই বন্টন নামা দলিলে আবিদ আলীর পুত্র আব্দুস ছোবহান পিতার ত্যাজ্যবিত্ত্বে সাবেক ৫৮ দাগে ১৮৮ শতক ভূমি আন্দরে ১২শতক ভূমির মালিক হয়।

আব্দুস ছোবহানের মৃত্যুর পর তার ছেলে ওমর ফারুক-সহ অন্যান্য ওয়ারিশগণ নিজেদের জমিতে দখল ও বাড়ি-ঘর নির্মাণ করে নিজেদের নামে বৈদ্যুতিক মিটির স্থাপন করে বসবাস করে আসছে। কিছুদিন পূর্বে নিজেদের নামে বি.এস খতিয়ান আছে মর্মে দাবি করে স্থানীয় কয়েক ব্যক্তি। এর ফলে বি.এস খতিয়ান সংশোধনের জন্য আব্দুস সোবহানের ওয়ারিশগণ কুমিল্লার আদালতে দেওয়ানী মামলা করে, মামলা নং ৯০/২৩ইং। সর্বশেষ রবিবার সকাল ৯টার দিকে ওমর ফারুকের পরিবারকে উচ্ছেদ করার উদ্দ্যেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাড়ি-ঘরে হামলা ভাংচুর চালায় শকুন্তলা গ্রামের মোবারক হোসেনের ছেলে মোহাম্মদ ইউসুফ, তার স্ত্রী ও ছেলে মোহাম্মদ সবুজ সহ ৬-৭জনের সন্ত্রাসী বাহিনী। এসময় হামলাকারীরা তাহমিনা আক্তারের গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগীরা।
নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক নাজমুল হক বলেন, এ ব্যাপারে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ