নাঙ্গলকোটে আটঘরা-শ্রীহাস্য মোড়ের বাজারে আগুন ॥ ১২ দোকান পুড়ে ছাঁই

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

নাঙ্গলকোটে আটঘরা-শ্রীহাস্য মোড়ের বাজারে আগুন ॥ ১২ দোকান পুড়ে ছাঁই

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের জোড্ডা পূর্ব ইউনিয়নের আটঘরা-শ্রীহাস্য মোড়ের বাজারে শনিবার রাত পৌনে ৯টায় আগুন লেগে ১২টি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। ধারণা করা হচ্ছে ব্যবসায়ী মাঈন উদ্দিনের মুদি দোকানের বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে পাশ্ববর্তী লাকসাম থেকে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ব্যবসায়ীরা জানান, স্থানীয় মাঈন উদ্দিনের মুদি দোকানে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে হঠাৎ আগুন লেগে মুহুর্ত্বের মধ্যে পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আকষ্মিক আগুনের কারনে এবং কয়েকটি গ্যাস সিলেন্ডার বিস্ফোরণ হওয়ায় কেউ ভয়ে দোকানে প্রবেশ করতে পারেনি। এসময় বাজার ব্যবসায়ী জসিম উদ্দিনের মুদি দোকানে হালখাতা চলছিলো। আগুনের লেলিহান শিখার কারনে সবাই জীবন রক্ষায় দৌড়ে পালিয়ে যাওয়ায় জসিমের হালখাতা আদায়ের নগদ ৩ লাখ টাকা’সহ আনুমানিক ২০ লাখ, তোফায়েল আহম্মেদের ইলেকট্রিক সামগ্রীর দোকানে নগদ ২০ হাজার টাকা’সহ ৮ লাখ. আব্দুল মান্নানের মুদি, স্টেশনারী ও গ্যাস সিলেন্ডার দোকানে ৬ লাখ, মনোরঞ্জন দাসের লন্ডি দোকানে স্থানীয়দের অনেক পোষাক’সহ ২ লাখ. মাইন উদ্দিনের মুদি মালামালের পাইকারী দোকানে ৬০ হাজার টাকা নগদ’সহ আনুমানিক ৩০ লাখ, মাওলানা শাহজাহানের ফার্মেসীতে নগদ ১৭ হাজার টাকা’সহ প্রায় ১১ লাখ ও আনোয়ারন হোসেনের লেপ-তোষক দোকানে প্রায় ১লাখ টাকার মালামাল সহ বাজার ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান।
এছাড়াও বাজারের দোকানের স্থাপনার মালিক আব্দুল মান্নানের ঘর পুড়ে যাওয়ায় প্রায় ২ লাখ ৫০ হাজার, সিরাজুল ইসলামের আনুমানিক সাড়ে ৩ লাখ, আব্দুস ছোবহানের অনুমানিক ৩ লাখ, মজিবুল হকের ১০লাখ ও আব্দুল খালেকের সাড়ে ৪লাখ টাকার স্থাপনা পুড়ে যায় বলে দাবী মালিকদের।
এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল বলেন, ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ