গাছের ঢালে প্রাণ গেল শ্রমিকের

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১

গাছের ঢালে প্রাণ গেল শ্রমিকের

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটে গাছের ঢাল থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের কৈরাশ গ্রামে। শ্রমিক পারভেজ হোসেন (৩০) উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের কাদবা গ্রামের মৃত এয়াকুবের ছেলে। পারভেজ গাছ ব্যবসা ও গাছ কাটা কর্মীদের ঠিকাদারী করে বলে জানান নিহতের শ্বশুর এয়াছিন মিয়া। শুক্রবার বিকেলে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। খবর পেয়ে নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক আনোয়ার হোসেন খন্দকার সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন।
পারভেজের পারিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, কাদবা গ্রামের পারভেজ দীর্ঘদিন যাবৎ গাছ কাটা শ্রমিকদের ঠিকাদারী ও গাছ ব্যবসা করে আসছেন। পারভেজ উপজেলার বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামে শ্বশুর বাড়ীতে পরিবার নিয়ে বসবাস করেন। তার আড়াই বছরের এক শিশু পুত্র রয়েছে। শুক্রবার দুপুরে তার শ্বশুর বাড়ীর পাশ্ববর্তী কৈরাশ গ্রামের মিয়াজী বাড়ীতে কুয়েত প্রবাসী গোলাম আজমের গাছ কাটতে যায় পারভেজ। পারভেজের শ্রমিকরা আসতে দেরী হওয়ায় নিজেই গাছে উঠে ঢাল কাটা শুরু করে। এসময় অসাবধানতা বশত একটি ঢাল তার ঘাড়ে এসে পড়লে গাছের ঢালে তার মৃত্যু হয়। এ ঘটনা এলাকায় জানা জানি হলে হাজার হাজার উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়। পরে স্থানীয়রা লাকসাম ফায়ার সার্ভিসে খবর দিলে সিনিয়র স্টেশন ম্যানেজার সাহাদাত হোসেন একটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে এসে গাছের মাথা থেকে পারভেজের লাশ উদ্ধার করে।
লাকসাম ফায়ার সার্ভিস সিনিয়র স্টেশন ম্যানেজার সাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা গাছ থেকে তার লাশ উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ