আদ্রায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ, ৫লাখ টাকার ক্ষতি

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

আদ্রায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ, ৫লাখ টাকার ক্ষতি

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের আদ্রা গ্রামের উত্তর পাড়ার জাবেদ হোসেন নামে এক চাষীর মৎস্য চাষের পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে একই গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে কামাল হোসেন, জামাল হোসেন, ইমাম হোসেন ও আমান হোসেনের বিরুদ্ধে। এঘটনায় ওই মাচ চাষীর ৪-৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে বৃহস্পতিবার ভোররাতে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে বলে জানান ভূক্তভোগী চাষী জাবেদ হোসেন। এছাড়াও মাছ নিধনের বিষয়ে অভিযুক্তদের নামে স্থানীয় জনপ্রতিনিধি-সহ অন্যান্যদের কাছে বিচার দাবি করায় একই দিন দুপুরে জাবেদ হোসেন ও তার পরিবারের উপর অভিযুক্তরা হামলা চালায়। হামলায় মৎস্য চাষী জাবেদ আহত হন। বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমাধান করে দিবেন বলে আশ্বাস দেয়ায় এখনো মামলা করেননি বলে জানান ভূক্তভোগী পরিবার।
চাষী জাবেদ হোসেন বলেন, দীর্ঘদিন থেকে আমার চাচাত ভাইদের সাথে আমাদের পরিবারের বিরোধ চলে আসছে। এ ঘটনার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে তারা আমার ৪-৫লাখ টাকার মাছ মেরে ফেলেছে। বিষয়টি নিয়ে আমি বিচার দাবি করায় তারা আমাদের বাড়িতে হামলা করে আমাকে আহত করেছে। আমি এ ঘটনার বিচার দাবি করছি।
ভূক্তভোগী মৎস্য চাষী জাবেদের পিতা আবু তাহের বলেন, তারা আমাদের পুকুরে বিষ দিয়েছে। আমার ছেলেকে মেরে আহত করেছে। এছাড়াও আমার শিশু নাতিকে হত্যার উদ্দেশ্যে পুকুরে ফেলে দিয়েছে।
অভিযুক্ত কামাল হোসেন বলেন, তার পুকুরে গত এক সাপ্তাহ যাবৎ মাছ মারা যাচ্ছে, বিষ প্রয়োগ করলে সব মাছ এক সাথে মারা যেত। হামলার বিষয়ে তিনি বলেন, কোন মারামারি হয়নি, দুই পরিবারের মাঝে সামান্য ঝগড়া হয়েছে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ