অর্থমন্ত্রীর আসনে ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল, ৩ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

অর্থমন্ত্রীর আসনে ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল, ৩ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ

মাঈন উদ্দিন দুলাল-
কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ-লালমাই) আসনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল’সহ ৭ প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। সোমবার বিকেলে মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ে ৪প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন কুমিল্লা জেলা রির্টানিং অফিসার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান। মনোনয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন বাংলাদেশ জাকের পার্টি’র জাহাঙ্গীর আলম, গণফোরামের শহিদুল ইসলাম ভূঁইয়া, তৃণমূল বিএনপি’র আবুল কাশেম মজুমদার ও স্বতন্ত্র প্রার্থী এম অহিদুর রহমান। এছাড়া বাকি ৩ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষাণা করা হয়। মনোনয়ন পত্র বৈধ প্রার্থীরা হলেন সাবেক ৪ বারের সংসদ সদস্য এবং সাবেক পরিকল্পনা মন্ত্রী ও বর্তমান অর্থমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ হ ম মুস্তফা কামাল, বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মিসেস জোনাকী হুমায়ুন, বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী সাংবাদিক কামারুজ্জামান বাবলু।
মনোনয়ন বাতিল হওয়া প্রার্থী বাংলাদেশ জাকের পার্টি’র জাহাঙ্গীর আলম তার হলফ নামার সাথে সম্পদের হিসাব বিবরণীতে দেয়া তথ্য ও হলফনামার সাথে অমিল থাকায়, গণফোরামের শহিদুল ইসলাম ভূঁইয়া আয়কর রিটার্ন সার্টিফাইড কপি জমা না দেয়ায়, তৃণমূল বিএনপি’র আবুল কাশেম মজুমদারের প্রস্তাব ও সমর্থনকারী এ আসনের ভোটার না হওয়ায় এবং স্বতন্ত্র প্রার্থী এম অহিদুর রহমান ফৌজদারি মামলার তথ্য গোপন করায় মনোনয়ন পত্র বাতিল করা হয়।
কুমিল্লা-১০ সংসদীয় আসনের বর্তমান ভোটার ৬ লাখ ২১ হাজার ৯২২ জন। এর মধ্যে নাঙ্গলকোট উপজেলায় ভোটার ৩ লাখ ৩০ হাজার ৭২৮ জন, লালমাই উপজেলায় ১লাখ ৫৯ হাজার ৩৪০জন ও সদর দক্ষিণ উপজেলায় ১লাখ ৩১ হাজার ৮৫৪ জন। সদর দক্ষিণ ও লালমাই উপজেলার চেয়ে নাঙ্গলকোট উপজেলায় ৩৯ হাজার ৫৩৪ ভোট বেশী।

বৈধ প্রার্থীদের মধ্যে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী সাংবাদিক কামারুজ্জামান বাবলুর বাড়ি নাঙ্গলকোট উপজেলায়, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ হ ম মুস্তফা কামালের বাড়ি লালমাই উপজেলায় ও বাংলাদেশ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মিসেস জোনাকী হুমায়ুনের বাড়ি সদর দক্ষিণ উপজেলায়।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ