কুমিল্লা ১০ সংসদীয় আসন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন লোটাস কামাল, নঈম নিজাম, শাহজাহান মজুমদার

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

কুমিল্লা ১০ সংসদীয় আসন   আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন লোটাস কামাল, নঈম নিজাম, শাহজাহান মজুমদার

মাঈন উদ্দিন দুলাল-দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ১০ সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেছেন আ হ ম মুস্তফা কামাল লোটাস, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, সাবেক উপজেলা চেয়ারম্যান শাজাহান মজুমদার।

রোববার দুপুরে নঈম নিজাম ও শাহজাহান মজুমদার নিজ নিজ সমর্থকদের নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্যদিকে লোটাস কামালের পক্ষে দলীয় নেতাকর্মীরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই- এ তিনটি উপজেলা নিয়ে কুমিল্লা-১০ সংসদীয় আসন ঘটিত। এই আসনের বর্তমান এমপি অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল লোটাস । এর আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি এ আসন থেকে ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্তমানে এই আসনের ভোটার ৭ লাখ ৩৪ হাজার ৫২৯ জন। এর মধ্যে সদর দক্ষিণ উপজেলায় ২ লাখ ১২ হাজার ৬৬ জন, লালমাই উপজেলায় ১ লাখ ৭১ হাজার ২৫০ জন এবং নাঙ্গলকোট উপজেলায় তিন লাখ ৫১ হাজার ২১৩ জন ভোটার রয়েছেন। এ আসনে মোট ভোটারের মধ্যে পুরুষ ৩ লাখ ৮০ হাজার ৭৬৯ জন এবং নারী ৩ লাখ ৫৩ হাজার ৭৫৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন পাঁচজন। এ আসনে সদর দক্ষিণ উপজেলার ৭টি, লালমাই উপজেলার ৯টি ও নাঙ্গলকোটের ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ