রাত পোহালেই ইভিএম পদ্ধতিতে নাঙ্গলকোটের ৮ ইউপি নির্বাচন, উদ্বেগ উৎকন্ঠায় প্রার্থীরা

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২২

রাত পোহালেই ইভিএম পদ্ধতিতে নাঙ্গলকোটের ৮ ইউপি নির্বাচন, উদ্বেগ উৎকন্ঠায় প্রার্থীরা

কেফায়েত উল্যাহ মিয়াজী-

বৃহস্পতিবার কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছে ৫১ জন প্রার্থী। ইভিএম পদ্ধতির এ নির্বাচনে দলীয় প্রতীকে অংশ না নিলেও বিএনপি-জামায়াতের দলীয় পদপদবীধারীরা নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচনকে ঘিরে উদ্বেগ উৎকন্ঠায় প্রার্থীরা। ভোটারদের প্রত্যাশা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনে সুষ্ঠ সুন্দর পরিবেশ বাস্তবায়নের জন্য সব ধরণের ব্যবস্থা নিয়েছেন নির্বাচন কমিশন। নাঙ্গলকোট উপজেলার ৮ টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৭২টি। প্রতিদ্ব›দ্বী প্রার্থী ৪৪৮ জন। এর মধ্যে ৫১ জন চেয়ারম্যান পদে, ৩২৭ জন সাধারণ সদস্য পদে এবং ৭০ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ভোটাররা জনগণের জন্য সরকারের বরাদ্দকৃত অনুদান আত্মসাৎ না করে এলাকার উন্নয়নে ভূমিকা রাখবে, এমন প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে চান ।

নির্বাচন সুষ্ঠ করতে নাঙ্গলকোটের মাঠে থাকবে ৪ প্লাটুন বিজিবি, ১০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাবের টহলদল, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, নাঙ্গলকোটের ৭২টি কেন্দ্রই ঝুকিপূর্ণ এর মধ্যে অতি ঝুকিপূর্ণ কেন্দ্র ২৬টি। নির্বাচনে আইন শৃংঙ্খলা ঠিক রাখতে ও নির্বাচন সুষ্ঠ করতে আমাদের সবধরণের প্রস্তুুতি রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহেবুব বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অবাধ, সুষ্ঠ ও উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ