প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য নাঙ্গলকোটে সরকারি খাল দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য নাঙ্গলকোটে সরকারি খাল দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের আদ্রা দক্ষিণ ইউনিয়নের চাটিতলা গ্রামের ব্যাপারী বাড়ি মসজিদ সংলগ্ন সরকারি খালের জায়গা ভরাট করে বাড়ির বাউন্ডারী দেয়াল নির্মাণ করছে ওই গ্রামের আবুল হোসেনের ছেলে সোহাগ রানা। ফলে ওই গ্রামের মানুষের পানি নিষ্কাশনে চরম দুর্ভোগ সৃর্ষ্টি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সরকারি খাল ভরাট করে বাড়ির ভাউন্ডারি ওয়াল নির্মাণের খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে যান আদ্রা ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা হাবিবুর রহমান, তিনি কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও একই দিন বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় ভাউন্ডারি ওয়াল নির্মাণের কাজ চলমান রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সমাজ সেবক বলেন, আমাদের গ্রামের এ খালটি শত বছর যাবৎ পানি নিষ্কাশনে ব্যবহার হয়ে আসছে। বিগত কয়েক বছর যাবৎ স্থানীয় প্রভাবশালীরা খালটি দখল করে অনেকেই তাদের বাড়ি ঘর নির্মাণ করে দখল করে নিয়েছে। যার কারণে প্রতি বছর বর্ষা মৌশুমে সামান্য বৃষ্টিতে আমাদের গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে গ্রামবাসী চরম দুর্ভোগ পোহাতে হয়।
অভিযুক্ত সোহাগ রানা বলেন, আমি ছোট বেলায় এখানে খাল দেখেছি কিন্তু বিগত কয়েক বছরে অনেকেই খাল দখল করে বাড়ি ঘর নির্মাণ করায় খাল বিলিন হয়ে গেছে। আমার জানা মতে আমার বাড়ির সামনে খালটি ৫ ফুট, বাকি অংশ রাস্তা নির্মানের সময় দখল করে ফেলেছে।
আদ্রা ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। পরে খবর নিয়ে জেনেছি আমাদের বাঁধা অমান্য করে কাজ চালিয়ে যাচ্ছে। আমি বিষয়টি উপজেলা ভূমি কর্মকর্তাকে জানিয়েছি।
নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশ্রাফুল হক বলেন, বিষয়টি অবগত হয়েছি। আগামীকাল উপজেলা ভূমি কার্যালয় থেকে সার্ভেয়ার ঘটনাস্থলে গিয়ে পরিমাপ করবে।

 

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ