নাঙ্গলকোটে শুভপুর বাজারে দোকান ঘর ভাংচুর লুটপাটের অভিযোগ

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২৩

নাঙ্গলকোটে শুভপুর বাজারে দোকান ঘর ভাংচুর লুটপাটের অভিযোগ

ষ্টাফ রির্পোটার- নাঙ্গলকোট উপজেলার শুভপুর বাজারে শুভপুর গ্রামের হোসনে আরা বেগমের মালিকানাধিন দোকান ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে পাশ্ববর্তী আলিয়ারা গ্রামের হানিফ পন্ডিত, জুয়েল পন্ডিত ও রুবেল পন্ডিত সহ অজ্ঞাত আরো ৪০-৫০জনের বিরুদ্ধে। এ ঘটনায় ওই দোকানের জমির মালিক হোসনে আরা বেগমের ছেলে মোখলেছুর রহমান স্বপন বাদী হয়ে নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করে। বুধবার সকালে নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক নিশাত বড়–য়া সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগে মঙ্গলবার সকালে ব্যবসা প্রতিষ্ঠানটি ভাংচুরের ঘটনা ঘটে।
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের শুভপুর গ্রামের মফিজুর রহমানের স্ত্রী ২০২০ সালে তৎকালীন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য গিয়াস উদ্দিনের নিকট থেকে শুভপুর বাজারের উত্তর মাথায় আড়াই শতক জমি দোকান ঘর সহ ক্রয় করে মাঈন উদ্দিন নামে স্থানীয় এক ব্যবসায়ীর নিকট ভাড়া দেয়। ওই ব্যবসায়ী দোকানটিতে মোরগ ও ডিমের ব্যবসা পরিচালনা করে আসছে। গত কিছুদিন যাবৎ ওই দোকান ঘরের উত্তর পাশের জায়গার মালিক একই ইউনিয়নের আলিয়ারা গ্রামের আবু তাহেরের পুত্র হানিফ পন্ডিত হোসনেয়ারার মালিকানাধিন দোকানের ভিতরে কিছু জায়গা পাবে বলে দাবি করে আসছে এবং হোসনেয়ারার কিছু জমি দক্ষিণ পাশের প্লটে আছে বলে জানায়। এ ব্যাপারে হোসনেয়ারা ও তার পরিবারের লোকজন দক্ষিণ পাশের জমির মালিক সৌদি আরব প্রবাসী নিজাম উদ্দিনের সাথে কথা বললে তিনি দেড় মাসের সময় চায়। ফলে হোসনেয়ারার পরিবারের লোকজন হানিফ পন্ডিতের কাছে দেয় মাস সময় দিতে বলে, হানিফ পন্ডিত সময় না দিয়ে তার ছোট দুই ভাই সহ ৪০-৫০জন লোক নিয়ে মঙ্গলবার সকালে দোকানঘরের টিনের চাল, বেড়া, ভাউন্ডারির হাফ দেয়াল ও ফ্লোর ভেঙ্গে ফেলে। ভাংচুরকারীরা দোকানের বেশ কয়েকটি মোরগ মেরে ফেলে, ক্যাশ থেকে নগদ ৬ হাজার টাকা ও দোকানে রাখা বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের কাজে ব্যবহৃত ৩৫টি স্টিল সিট নিয়ে যায় বলে দাবী ক্ষতিগ্রস্থেেদর। এ ঘটনায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভ্ক্তূভোগীরা ।
অভিযুক্ত হানিফ পন্ডিত বলেন, দীর্ঘদিন যাবৎ তারা আমার জায়গা দখল করে রেখেছে, আমার থেকে কয়েক বার সময় নিয়েও জায়গাটি খালি কেরে দেয়নি। তাদের দোকান থেকে আমরা কোন মালামাল নিয়ে আসিনি, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ২টি মোরগের ক্ষতি হয়েছে বলায় আমি দোকানদার মাঈন উদ্দিনকে ১হাজার টাকা দিয়েছি।
নাঙ্গলকোট থানা পুলিশের উপ-পরিদর্শক নিশাত বড়–য়া বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

 

 

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ