নাঙ্গলকোট মডেল মসজিদের কাজ অসম্পূর্ণ রেখে  উদ্বোধন

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২৩

নাঙ্গলকোট মডেল মসজিদের কাজ অসম্পূর্ণ রেখে  উদ্বোধন

মাঈন উদ্দিন দুলাল – কাজ শেষ না করেই কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের এমন হটকারিতায় স্থানীয়দের মনে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে। সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগের অংশ হিসেবে এ পর্যন্ত ২৫০টি মসজিদ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়াল মাধ্যমে  পঞ্চম ধাপে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা সহ সারা দেশে রবিবার ৫০টি নবনির্মিত মসজিদের উদ্বোধন করেন। এর আগে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে, এ বছরের ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে, ১৬ মার্চ তৃতীয় ধাপে এবং ১৭ এপ্রিল চতুর্থ ধাপে ৫০টি করে মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলোয় শীতাতপনিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য পৃথক স্থান রয়েছে। এছাড়াও রয়েছে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণাকেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার-অনুষ্ঠানের ব্যবস্থা, গাড়ি পার্কিংয়ের সুবিধা, হেফজখানা, প্রাক্‌-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক কার্যক্রম ও ইসলামি দাওয়াতের জন্য সম্মেলনকক্ষ, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা থাকবে এসব মসজিদে। নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদটিতে এখনো এগুলোর কোনটিই দৃশ্যমান হয়নি।

নাঙ্গলকোট উপজেলা মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহেবুব, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফ, প্রকৌশলী আনোয়ারুল আলম মজুমদার, ইসলামিক ফাউণ্ডেশন কুমিল্লা জেলা ফিল্ড অফিসার ছফি উল্লাহ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউণ্ডেশন নাঙ্গলকোট উপজেলা সুপারভাইজার মনিরুল ইসলাম। অনুষ্ঠান শেষে দোয়া মুনাজাত পরিচালনা করেন উপজেলার শ্রেষ্ঠ ইমাম মাওলানা জসিম উদ্দিন।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ