নাঙ্গলকোটে রেল সম্পত্তির বৈধ মালিককে জোরপূর্বক উচ্ছেদ চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৯:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১

নাঙ্গলকোটে রেল সম্পত্তির বৈধ মালিককে জোরপূর্বক উচ্ছেদ চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি- ঢাকা-চট্টগ্রাম রেল পথের কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের হাসানপুর স্টেশান এলাকার চিওড়া তেজের বাজার নামক স্থানে ২০০৬ সালে চাষাবাদ যোগ্য ৩ শতক রেল ভূমি লাইসেন্স নেন শিহর পন্ডিত বাড়ীর মাওলানা শহিদ উল্যাহ। রেল লাইসেন্স নং কৃষি/ হাসানপুর/৮৪৫। রেল কর্তৃপক্ষের লাইসেন্সে উল্লেখ আছে সম্পত্তিটির অবস্থান হাসানপুর স্টেশান এলাকার রেল পিলার ১০৯/৬ হইতে ১০৯/৭ এর মধ্যে। লাইসেন্স প্রাপ্তির পর থেকে ২০২১ সাল পর্যন্ত লাইসেন্স গ্রাহক শহিদ উল্যাহ লাইসেন্স ফি পরিশোধ করে আসছে।

কিন্তু রেল কর্তৃপক্ষ ডাবল লাইন করার সময় ওই স্থানের পিলারটি উঠিয়ে একই বাজারের রেলক্রসিংয়ের দক্ষিণ পাশে থাকা ১০৯/৫ নং পিলারটি নিয়ে এসে এস্থানে স্থাপন করে বলে দাবী করেন ভুক্তভোগীরা। নতুন পিলার নং দিয়ে শিহর গ্রামের আলী আহম্মেদ চৌধুরীর ছেলে আবুল কাশেম চৌধুরী একই সম্পত্তির আরেকটি লাইসেন্স ২০১৫ সালে নিয়ে এসেছে বলে দাবী করে আসছে এবং নাঙ্গলকোট থানা পুলিশের মাধ্যমে ১৫ বছর যাবৎ দখলে থাকা মাওলানা শহিদ উল্যাহকে উচ্ছেদ চেষ্টা করছে। এব্যাপারে রেল কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী মাওলানা শহিদ উল্যাহ।
মাওলানা শহিদ উল্যার মামা এসহাক মজুমদার বলেন, শহিদ প্রবাসে আছে, এখন পর্যন্ত রেল কর্তৃপক্ষ এ সম্পত্তির ব্যাপারে কোন নোটিশ প্রদান করেনি। কিন্তু আবুল কাশেম চৌধুরী জোর পূর্বক জমিটি দখল করার পায়তারা করছে।
নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক আতিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। দু’ পক্ষকে ডেকে সমঝোতা করতে বলা হয়েছে। সমঝোতা না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ