নাঙ্গলকোটে বেনেফিটস ফর উম্মাহ’র পক্ষ থেকে এতিম শিশুদের দায়িত্ব গ্রহণ ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২২

নাঙ্গলকোটে বেনেফিটস ফর উম্মাহ’র পক্ষ থেকে এতিম শিশুদের দায়িত্ব গ্রহণ ও হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মাঈন উদ্দিন দুলাল-  মানবসেবার এক অনন্য নাম বেনেফিটস ফর উম্মাহ, বিশ্বমানবতার কল্যাণে এগিয়ে চলা এই স্বেচ্ছাসেবী সংগঠনটি ২০২০ সালে করোনাকালীন সময়ে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি অসহায়, দরিদ্র, বিধবা ও এতিমদেরকে নানাহ সহযোগীতা দিয়ে আসছে। বেনেফিটস ফর উম্মাহ’র পক্ষ থেকে শুক্রবার বিকেলে কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা ইউনিয়নের হাসানপুর বাজারে সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে আল আমিন ও মোহাম্মদ মারুফ নামে দুই এতিম শিশুর দায়িত্ব গ্রহণ এবং একশত পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এতিম শিশুদের দায়িত্ব গ্রহণ ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালক মুহাম্মদ সাজ্জাদ হুসাইন রাহাত, সহকারী পরিচালক মাহমুদুল হাছান ত্বোহা, সিনিয়র সদস্য আব্দুল কাইয়ুম, আইয়ুব খান, সদস্য নেছার উদ্দিন ও সাইফুল ইসলাম।
বেনেফিটস ফর উম্মাহ’র পরিচালক মুহাম্মদ সাজ্জাদ হুসাইন রাহাত বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে প্রতিমাসে একশতটি পরিবারে ১০কেজি করে চাউল, নিঃস্ব পরিবারকে ঘর করে দেয়া বা ঘর করতে সহায়তা, অসুস্থ অসহায়দের চিকিৎসা খরচ বহন, স্বামী পরিত্যক্তা বা বিধবাদের সেলাই মেশিন দেয়া, এতিম শিশুদের পড়াশোনাসহ যাবতীয় খরচ বহনের দায়িত্ব নেয়া, জাতীয় ও স্থানীয় যেকোনো দূর্যোগের সময় সরাসরি সাহায্য করা-সহ সামাজিক কার্যক্রমে অগ্রণী ভূমিকা রাখছে। তিনি আরো বলেন, সংগঠনটির পক্ষ থেকে সম্প্রতি একটি দরিদ্র শিশুর চিকিৎসা জন্য নগদ ৩ লাখ টাকা, অসহায় এতিম শিশুদের পড়াশোনাসহ যাবতীয় খরচ বাবত মাসে ৪ হাজার টাকা, সিলেট সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্থদের সহযোগিতা, ঝালকাঠিতে লঞ্চ দূর্ঘটনার অগ্নিদগ্ধ প্রতিটি পরিবারকে নগদ অর্থ ও ঔষধ সামগ্রী সহায়তা দিয়েছে। এছাড়াও তিনি সমাজের বিত্তবানদেরকে সংগঠনটির পাশে এগিয়ে আসার অনুরোধ জানান এবং সংগঠনের সকল সদস্য ও দাতাদের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ