নাঙ্গলকোটে বিলম্বে পরীক্ষা কেন্দ্রে আসায়, শেষ পরীক্ষা দেয়া হলো না দু’শিক্ষার্থীর

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, মে ২৭, ২০২৩

নাঙ্গলকোটে বিলম্বে পরীক্ষা কেন্দ্রে আসায়, শেষ পরীক্ষা দেয়া হলো না দু’শিক্ষার্থীর

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটে ভোলাইন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষা শেষ দিন বিজ্ঞান বিভাগের দু’শিক্ষার্থী পরীক্ষা শুরুর ১ ঘন্টা পর বিলম্বে কেন্দ্রে আসায় পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। পরীক্ষায় অংশ নিতে না পারা শিক্ষার্থীরা হলো, উপজেলার আদ্রা গ্রামের জয়নাল আবেদিনের পুত্র ভোলাইন স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী নাইমুল ইসলাম এবং পুজকরা গ্রামের জসিমের পুত্র পুজকরা উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী হাবিবুর রহমান। ২০২৩ শিক্ষাবর্ষে দু’শিক্ষার্থীর স্বপ্ন পূরণ হলো না। ছোট্ট ভুলের কারণে শিক্ষাজীবন থেকে একটি বর্ষ নষ্ট হলো।
এ ব্যাপারে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা শিক্ষার্থী নাইমুল ইসলাম ও হাবিবুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোখা কারণে পদার্থবিজ্ঞান বিষয়টি স্থগিত হয়েছে, পরবর্তীতে কোন দিন পরীক্ষাটি হবে এটা আমরা জানতাম না, বিদ্যালয় থেকে সকাল ১০.১৫ মিনিটে ফোন দেয়ায় আমরা জানতে পারি আজকে পরীক্ষা। তারপর দ্রুত আমরা পরীক্ষার উদ্দেশ্যে রওনা হলেও পৌছাতে আমাদের ১ ঘন্টা বিলম্ব হয়ে যায়। এজন্য আমাদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।
পুজকরা উচ্চ বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম চৌধুরী বলেন, আমি বিদ্যুশাহী সদস্য আব্দুল্লাহ মাধ্যমে পরীক্ষার্থী হাবিবুর রহমানের বাড়িতে খবর পাঠিয়েছি, এরপরও তারা ১ ঘন্টা পর কেন্দ্রে পৌছে। পরীক্ষার দীর্ঘ সময় অতিক্রম হওয়ায়, নৈর্ব্যক্তিক পরীক্ষা শেষ হয়ে যাওয়ায়, কেন্দ্র সচিব তাদের কেন্দ্রে প্রবেশ করতে নিষেধ করেছে।
ভোলাইন স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মহিউদ্দিন বলেন, ঘূর্ণিঝড় মোখা কারণে স্থগিত পরীক্ষা ২৭মে অনুষ্ঠিত হবে সকল শ্রেণীকক্ষে গিয়ে ঘোষণা দিয়েছি। আজকে পরীক্ষা চলাকালীন তারা দু’জন অনুপস্থিত থাকায় আমরা বিভিন্ন মাধ্যমে ও মোবাইল ফোনে যোগাযোগ করে খবর পাঠিয়েছি। এরপরও তারা ১ ঘন্টা পর কেন্দ্রে এসেছে। তখন আর পরীক্ষায় অংশ গ্রহণ করার কোন সুযোগ ছিল না।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ