নাঙ্গলকোটে নকলের দায়ে শিক্ষার্থী বহিষ্কার ও কেন্দ্রে আইন ভঙ্গ করায় একজনকে অর্থদন্ড

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

নাঙ্গলকোটে নকলের দায়ে শিক্ষার্থী বহিষ্কার ও কেন্দ্রে আইন ভঙ্গ করায় একজনকে অর্থদন্ড

মাঈন উদ্দিন দুলাল-
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট “এসএসসি” পরীক্ষায় কুমিল্লার নাঙ্গলকোটের বাঙ্গড্ডা বাদশা মিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ১৪৪ ধারা ভঙ্গ করে প্রবেশ করায় বাঙ্গড্ডা গ্রামের লোকমান হোসেনের ছেলে আবু সালেহ নাঈমকে (১৮) পাবলিক পরিক্ষাসমূহ অপরাধ আইনে পাঁচ হাজার টাকা অর্থদ- দেয়া হয়েছে। এছাড়াও বাঙ্গড্ডা বাদশা মিয়া আর্দশ উচ্চ বিদ্যালয় ও কলেজে’র রেজিস্ট্রেশনকৃত এবং পাশ্ববর্তী পাঠদানের অনুমোদন প্রাপ্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বাঙ্গড্ডা ইক্বরা মডেল স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম ভূঁইয়াকে পরীক্ষায় নকল করার দায়ে বহিষ্কার করা হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে কেন্দ্রে উপস্থিত হয়ে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার ইসমাইল হোসেন এ অর্থদ- ও বহিস্কার আদেশ প্রদান করেন।

এ ব্যাপারে বাঙ্গড্ডা ইক্বরা মডেল স্কুল প্রধান শিক্ষক এ.বি.এম আবুল কাশেম বলেন, অসদুপায় অবলম্বনের দায়ে বহিস্কৃত শিক্ষার্থী আরিফকে বিদ্যালয়ের নিয়ম শৃংখলা ভঙ্গ করায় গত ২০ নভেম্বর ইক্বরা মডেল স্কুল থেকে বহিস্কার করা হয়েছে।

বাঙ্গড্ডা বাদশা মিয়া আর্দশ উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ সালাহ উদ্দিন স্বপন বলেন, বহিস্কৃত আরিফুল ইসলাম ভূঁইয়া ইক্বরা মডেল স্কুলের শিক্ষার্থী। যেহেতু ওই স্কুলের শুধুমাত্র পাঠদানের অনুমতি আছে, পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি নেই। ফলে তারা আমাদের স্কুল থেকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করে, সে সূত্রে আরিফ আমাদের শিক্ষার্থী।

বাঙ্গড্ডা বাদশা মিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র সচিব ছাতিয়ানী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোহাম্মদ ইউনুস মিয়া বলেন, দুপুরে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার কেন্দ্রে এসে অবৈধ ভাবে কেন্দ্রে প্রবেশ করায় আবু সালেহ নাঈম নামে বাঙ্গড্ডা গ্রামের এক ছেলেকে পাঁচ হাজার টাকা অর্থদ- ও অসদুপায় অবলম্বনের দায়ে এক শিক্ষার্থীকে বহিস্কার করে।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ