নাঙ্গলকোটে জোর পূর্বক গাছ কেটে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২২

নাঙ্গলকোটে জোর পূর্বক গাছ কেটে জমি দখলের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের শিবপুর গ্রামে শনিবার সকালে জোর পূর্বক জমি দখল ও গাছ কেটে ফেলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভূক্তভোগী মোহাম্মদ জাকের বাদী হয়ে নাঙ্গলকোট থানায় একই গ্রামের মোহাম্মদ আলম, বাচ্চু মিয়া, খলিলুর রহমানের বিরুদ্ধে নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পেরিয়া ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত গনু মিয়ার ছেলে মোহাম্মদ জাকের ২০১৩ সালে তার ভাই আব্দুল কাদেরের নিকট থেকে বিএস ১৯০ দাগে ৩ শতক জমি ক্রয় করে। পৈত্তিক সূত্রে ছালেহা বেগম মালিক হয়ে প্রথমে ২০০৯ সালে ওই জমি তার ভাই আব্দুল কাদেরের ছেলে ইউসুফের নিকট ৬ শতক বিক্রি করে, ইউসুফ মালিক হয়ে ২০১০ সালে তার পিতা আব্দুল কাদেরের নিকট ৩ শতক ও চাচা মোহাম্মদ জাকেরের নিকট ৩ শতক বিক্রি করেন। পরে আব্দুল কাদের তার ৩ শতক জমি ২০১২ সালে ভাই জাকেরের নিকট বিক্রি করেন। জাকেরকে দেয়া কবলায় ক্রয় সূত্রের স্থলে পৈত্তিক সূত্রে উল্লেখ করায় পুনঃরায় ২০১৩ সালের প্রথম দিকে আব্দুল কাদের সংশোধনী কবলা দেয়। এরই মধ্যে ২০১৩ সালে জাকেরের আরেক ভাই মৃত নাজির আহম্মদের ছেলে কবির আহম্মদ পূর্বে ওয়ারিশদের বিক্রয়কৃত জমি একই গ্রামের হাবীবুল্লাহর ছেলে মোহাম্মদ আলম, বাচ্চু মিয়া ও খলিলুর রহমানকে কবলা দেয়। এর পর থেকে তারা জাকেরের ক্রয়কৃত জমি জোর পূর্বক দখলের চেষ্টা করে আসছে। এর জেরে শনিবার সকালে আলম, বাচ্চু ও খলিল জাকেরের মালিকানাধীন জমির ফলদ এবং বনজ গাছ কেটে ফেলে দিয়ে নিজেরা গাছের চারা রোপন করে জমি দখলের চেষ্টা করে। জমি দখলে বাধা দেয়ায় প্রতিপক্ষ জাকের ও তার পরিবারের লোকদের ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলার চেষ্টা করে। এসময় তারা প্রাণ ভয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে এসে নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করে। এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভূক্তভোগী পরিবার।
নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক সাধন চন্দ্র নাথ বলেন, অভিযোগের আলোকে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলমান আছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ