বক্সগঞ্জ ইউপির শুভপুরে ২ প্রতিবন্ধি পরিবারের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, জুন ২৩, ২০২১

বক্সগঞ্জ ইউপির শুভপুরে ২ প্রতিবন্ধি পরিবারের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের বক্সগঞ্জ ইউনিয়নের শুভপুর উত্তর পাড়ায় ২ প্রতিবন্ধি পরিবারের বাড়ীর চলাচলের একমাত্র রাস্তাটি কেটে ফেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার বিকেলে শুভপুর গ্রামের স্থানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দিনের চলমান কর্মসূচীর রাস্তার কাজে ব্যবহৃত ভ্যাকু দিয়ে রাস্তায় মাটি ভরাটের সময় শুভপুর গ্রামের মাওলানা হানিফ ও সিপাত চালককে বাধ্য করে ওই পরিবারের চলাচলের রাস্তাটি কেটে ফেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শুভপুর গ্রামের মৃত বজলের রহমানের পুত্র জহিরুল ইসলামের বাড়ীতে যাতায়াতের জন্য দীর্ঘদিন থেকে এ রাস্তাটি ব্যবহার হয়ে আসছে। জহিরুল ইসলামের স্ত্রী ও তার মেয়ে ফারজানা আক্তার শারীরিক প্রতিবন্ধী। মঙ্গলবার শুভপুর উত্তর পাড়ায় চলমান কর্মসূচীর মাধ্যমে রাস্তায় ভ্যাকু দিয়ে মাটি ভরাটের সময় শুভপুর গ্রামের ইসহাক মিয়ার নির্দেশে তার ছেলে সিপাত ও চাচাত ভাই মাওলানা হানিফ জোর পূর্বক ভ্যাকু চালককে বাধ্য করে রাস্তাটি কেটে ফেলে দেয়। এ ব্যাপারে ভূক্তভোগী পরিবার সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
ভূক্তভোগী জহিরুল ইসলাম বলেন, আমি দীর্ঘদিন থেকে পরিবারের দু’ প্রতিবন্ধি নিয়ে এ রাস্তা দিয়ে বাড়ীতে আসা যাওয়া করে আসছি। মঙ্গলবার বিকেলে রাস্তার মাটি ভরাটের সময় আমাদের চলাচলের একমাত্র রাস্তাটি কেটে ফেলে। এখন আমি এবং আমার প্রতিবন্ধি স্ত্রী ও কন্যা নিয়ে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হবে। আমি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে অভিযুক্ত মাওলানা হানিফ বলেন এখানে কোন রাস্তা নেই, এটি ফসলী জমি। তাছাড়া, আমরা মাটি কাটিনি, মাটি কেটে রাস্তা ভরাট করছে স্থানীয় মেম্বার।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দিন বলেন, রাস্তায় মাটি ভরাটের কাজ শুরু করে আমি চলে আসি। এ বিষয়ে কে বা কাহারা ইন্দন দিয়ে ওই প্রতিবন্ধি পরিবারের চলাচলের রাস্তা কেটে ফেলেছে আমি জানি না। সরেজমিনে রাস্তাটি দেখে যদি রাস্তা কেটে থাকে তাহলে ভরাট করে দিবো।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ