প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে নাঙ্গলকোটে ৩২ পরিবার

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২২

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে নাঙ্গলকোটে ৩২ পরিবার
মাঈন উদ্দিন দুলাল-  ঈদুল ফিতরে নাঙ্গলকোটে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর ও জমি পাবে ভূমিহীন ও গৃহহীন ৩২ পরিবার। ২৬ এপ্রিল সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালী উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন পরিবারের মাঝে এসব ঘর আনুষ্ঠানিক ভাবে তুলে দিবেন বলে সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার লামইয়া সাইফুল প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের বিষয়টি জানান।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০২০ সালে মুজিব শতবর্ষে ভূমিহীনদের নিজস্ব বাসস্থানের ঠিকানা করে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী আশ্রায়ন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেন। “আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার” মুজিব বর্ষে এ শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় সরকারী খাস জমিতে ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণের কাজ শুরু করেন। ১ম ও ২য় পর্যায়ে ১৫৮ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মুজিব বর্ষের ঘর প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল বলেন, ১ম ও ২য় পর্যায়ে প্রতিটি ঘরে বরাদ্দ ছিল ১লক্ষ ৭১হাজার টাকা , নির্মাণ ব্যয় বেড়ে যাওয়ায় বর্তমানে প্রতিটি ঘর ২লক্ষ ৪০হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। তিনি আরো বলেন, মুজিববর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী এ ঘোষনাকে বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে উপজেলা প্রশাসন। ৩য় পর্যায়ে ২৬ এপ্রিল ৩২ পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করা হবে। পরবর্তীতে আরো ১০টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আশরাফুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামিমা আক্তার প্রমুখ।
Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ