পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নবাগত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২১

পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নবাগত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের নবগঠিত আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করেছে পেরিয়া ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীরুল হক ইমরান, নবগঠিত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ডা: ওবায়দুল হক তালুকদার, সদস্য মিজানুর রহমান মেম্বার, কামাল হোসেন, ইলিয়াস হোসেন, মনির হোসেন, আনোয়ার হোসেন, মাঈন উদ্দিন মজুমদার, হুমায়ুন কবির মজুমদার। রবিবার স্থানীয় একটি মিলনায়তনে সাংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি প্রত্যাখ্যান করেন তারা।
সংবাদ সম্মেলনে পেরিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাহাঙ্গীর আলম ও সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন নয়ন বলেন, ২০১১ সাল থেকে আমি পেরিয়া ইউনিয়ন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি।

গত ১৬ই জুন জেলা সভাপতি সাইফুদ্দিন আহম্মেদ পাপ্পুকে ফোন করলে তিনি আমাকে জুনের শেষ দিকে কর্মী সভা করে নতুন কমিটি কারার প্রস্তুতি নিতে বলেন। কিন্তু পরদিন ১৭ জুন আমাকে কোন রকম অবগত না করে নিয়ম বহিভূত ভাবে ৯০ দিনের পরিবর্তে ১৮০দিন সময় দিয়ে নাঙ্গলকোট উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি আহবায়ক কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে উপজেলা সভাপতি অধ্যক্ষ জাকির হোসেন। এ ব্যাপারে আমি উপজেলা সভাপতির সাথে কথা বললে তিনি বলেন জেলা সভাপতির নির্দেশে আমি আহবায়ক কমিটি দিতে বাধ্য হই।

নতুন আহবায়ক কমিটিতে যাকে আহবায়ক করা হয়েছে তিনি দীর্ঘদিন যাবৎ প্রবাসে অবস্থান করছেন, সদস্য সচিব কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত। নব গঠিত আহবায়ক কমিটির আহবায়ক ও সদস্য সচিবের এলাকার রাজনীতির সাথে কোন সম্পৃক্ততা নেই। এছাড়া, নতুন কমিটির ১৪ সদস্যের মধ্যে ৮ জন সদস্যই এ কমিটি প্রত্যাখ্যান করে সাংবাদ সম্মেলনে বক্তব্য প্রদান করেন। তিনি আরো বলেন, নাঙ্গলকোট উপজেলায় স্বেচ্ছাসেবকলীগের ১৭টি ইউনিটির মধ্যে করোনা পরিস্থিতির কারণে কোন ইউনিটেই এ পর্যন্ত সম্মেলন করা সম্ভব হয়নি কিন্তু বিশেষ কারণে জেলা কমিটির সভাপতি উপজেলা কমিটিকে চাপ প্রয়োগের মাধ্যমে পেরিয়া ইউনিয়ন আহবায়ক কমিটি ঘোষণা দিতে বাধ্য করেন। নতুন কমিটি বাতিল ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির হস্তক্ষেপ কামনা করছি।
কুমিল্লা জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সাইফুদ্দিন আহম্মেদ পাপ্পু বলেন, এটি উপজেলা কমিটির বিষয়। ইউনিয়ন কমিটি দেয়ার এখতিয়ার আমার নেই।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ