নাঙ্গলকোট গ্র্যাজুয়েট ফোরামের বৃক্ষরোপন কর্মসূচি পালিত

প্রকাশিত: ৯:৩৬ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২২

নাঙ্গলকোট গ্র্যাজুয়েট ফোরামের বৃক্ষরোপন কর্মসূচি পালিত

কেফায়েত উল্লাহ মিয়াজী ॥
“দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাঁটি” এ স্লোগানে কুমিল্লার নাঙ্গলকোটের বক্সগঞ্জ ইউনিয়ের শুভপুর গ্র্যাজুয়েট ফোরামের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে শনিবার শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শুভপুর দাখিল মাদ্রাসা মাঠে ফলদ, বনজ ও ঔষধি চারাগাছ রোপন করা হয়।
বৃক্ষরোক্ষন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক হুমায়ুন কবির, সহকারি শিক্ষক ছায়েদুল হক, শুভপুর গ্র্যাজুয়েট ফোরাম সভাপতি ওসমান গণি চৌধুরী, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, সহ-সভাপতি ইমরান নূর পলাশ, যুগ্ম সাধারন সম্পাদক নেছার উদ্দিন সুজন, অর্থ সম্পাদক জামাল হোসেন, দপ্তর সম্পাদক মনির হোসেন, প্রচার সম্পাদক ইমরান হোসেন সোহান, শিক্ষা বিষয়ক সম্পাদক রবিউল হোসেন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন স্বপন, সদস্য মীর হোসেন, শাহাদাত হোসেন প্রমুখ।
সাধারণ সম্পাদক মাস্টার সাহাব উদ্দিন বলেন, গ্র্যাজুয়েট ফোরাম একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এটি গ্রামের অসহায় হতদরিদ্র মানুষকে সহায়তার লক্ষ্যে ২০১৯ সালে শিক্ষিত একঝাঁক তরুন প্রজন্মের উদ্যোগে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। এটি একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। এ সংগঠন বিগত সময়ে করোনা ভাইরাস প্রতিরোধে স্যানিটেইজার বিতরণ, কেভিড-১৯ ভ্যাকসিন ফ্রি রেজিষ্ট্রাশান, সমাপনী পরীক্ষার্থীদের শিক্ষা সামগ্রী, রমজান মাসে ইফতার পাটি, এলাকার হতদরিদ্র অসহায় মাঝে বিভিন্ন সহায়তা প্রদান করা হয়েছে।
যুগ্ম সাধারন সম্পাদক সুজন বলেন, পরিবেশ বাঁচলে বাঁচবে পৃথিবী, বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে প্রত্যেকে কমপক্ষে একটি করে চারাগাছ রোপন করি! হোক সেটা বাড়ির আঙ্গিনায়, রাস্তার পাশে অথবা প্রতিষ্ঠানের সামনে, অন্যের উপর নির্ভরশীল না হয় নিজে নিজে উদ্যোক্তা হই। আপনার ছোট্র একটি চারাগাছ পরিবেশকে সতেজও নির্মল করে গড়ে তুলতে পারে। ভবিষ্যতে আমাদের সংগঠন গ্রামের বিভিন্ন উন্নয়নের স্বার্থে কাজ করে যাবো।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ