নাঙ্গলকোট উপজেলা পরিষদ সকল পদের নির্বাচন স্থগিত

প্রকাশিত: ৬:৩২ পূর্বাহ্ণ, মে ৭, ২০২৪

নাঙ্গলকোট উপজেলা পরিষদ সকল পদের নির্বাচন স্থগিত
মাঈন উদ্দিন দুলাল-

৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে ০৮ মে কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও সোমবার হাইকোর্টের নির্দেশনায় স্থগিত করা হয়েছে। নাঙ্গলকোট উপজেলা পরিষদের  মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী উপজেলার রায়কোট উত্তর ইউনিয়ন পরিষদ মহিলা সদস্য  ছালেহা বেগম পলির আপিলের ভিত্তিতে ৮মের নাঙ্গলকোট উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত করা হয়। বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে উপ সচিব মো: আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ প্রদান করা হয়।

নির্বাচন স্থগিত সম্পর্কিত চিঠিতে উল্লেখ করা হয়, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে ০৮ মে ২০২৪ তারিখে অনুষ্ঠেয় কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারী ছালেহা বেগম হাইকোর্ট বিভাগে মনোনয়নপত্র বৈধ ঘোষণার জন্য রিট পিটিশন নং ৪৭৩৪/২০২৪ দায়ের করলে হাইকোর্ট বিভাগ ২৫ এপ্রিল ২০২৪ তারিখের আদেশে মনোনয়নপত্রটি বৈধ প্রার্থীর তালিকায় অন্তর্ভুক্তি এবং প্রতীক বরাদ্দের জন্য আদেশ প্রদান করেন। পরবর্তীতে হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিএমপি নং ৩৬৫/২০২৪ ও সিপিএলএ নং ১৪৮৬/২০২৪ দায়ের করলে ০৬ মে ২০২৪ তারিখের আদেশে “No Order” প্রদান করা হয়। এমতাবস্থায়, বাস্তবতার নিরীখে বাংলাদেশ সুপ্রীমকোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ০৮ মে ২০২৪ তারিখে অনুষ্ঠেয় কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা পরিষদ এর সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত প্রদান করেছেন।

এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার লাকী বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে উপ সচিব মো: আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে আমাদেরকে ৮মে নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিতের বিষয়টি অবহিত করা হয়েছে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ