নাঙ্গলকোটে শত বছরের রাস্তায় প্রতিবন্ধকতা ॥ জনদুর্ভোগ চরমে

প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২১

নাঙ্গলকোটে শত বছরের রাস্তায় প্রতিবন্ধকতা ॥ জনদুর্ভোগ চরমে

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের সাতবাড়ীয়া ইউনিয়নের নাইয়ারা গ্রামের পশ্চিম পাড়ার শতাধিক পরিবারের একমাত্র চলাচলের রাস্তায় পিলার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে একই গ্রামের মৃত মন্তু মিয়ার ছেলে আলী আকবর, আব্দুল আলী, তার ছেলে আজগর আলী। রবিবার সকালে পিলার দিয়ে ওই রাস্তা বন্ধ করে দেয়ার ঘটনা ঘটে। এছাড়াও ওই রাস্তায় তারা টিনের বেড়া দিয়ে নাইয়ারা পশ্চিম পাড়ায় বসবাসকারী শতাধিক পরিবারকে ঘরবন্ধি করে রাখার পরিকল্পনা করছে বলেও জানান ভূক্তভোগীরা।

এ ব্যাপারে ভূক্তভোগী লন্ডন প্রবাসী শহীদুল্লাহ ও ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নুরুল হক ড্রাইভার বলেন, আমাদের পূর্ব পুরষদের আমল থেকে শতবছর যাবৎ নাইয়ারা গ্রামের খাল পাড় থেকে শুরু হয়ে পশ্চিম পাড়ার জনসাধারণের একমাত্র চলাচলের এ রাস্তাটি ব্যবহার হয়ে আসছে। রাস্তাটি দিয়ে পাড়ার মানুষ জামে মসজিদ, বাজার ও নাইয়ারা প্রাথমিক ও সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কুলে যাতায়াত করে। এছাড়াও রাস্তাটি দিয়ে পাশ্ববর্তী বাগরা ও আলীয়ারা গ্রামের শতশত মানুষ প্রতিদিন চলাচল করে আসছে। স্থানীয় উদ্যোগে রাস্তাটি ইটের সলিং করা হয়েছে। কিন্তু হঠাৎ করে রবিবার সকালে রাস্তাটির কিছু অংশ নিজেদের দাবী করে মন্তু মিয়ার ছেলে আলী আকবর, আব্দুল আলী, তার ছেলে আজগর আলী পিলার দিয়ে ও টিনের বেড়া দেয়ার পায়তারা করছে। রাস্তাটিতে পিলার দেয়ায় ওই এলাকার মানুষের জন দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

রাস্তার প্রতিবন্ধকতা খুলে দিয়ে ওই এলাকার শতাধিক পরিবারকে বন্ধিদশা থেকে মুক্ত করতে এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ