নাঙ্গলকোটে মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে পরীক্ষা বর্জন

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

নাঙ্গলকোটে মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে পরীক্ষা বর্জন

কেফায়েত উল্লাহ মিয়াজী:
মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে ধর্মঘট পালন করা হয়। ধর্মঘট পালন উপলক্ষে মঙ্গলবার উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষা বর্জন করা হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার চৌকুড়ী উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণীর পরীক্ষার্থী অর্ধবার্ষিক ইংরেজী ২য় পত্র পরীক্ষা বর্জন করে।
এ বিষয়ে চৌকুড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ হোসেন পাভেল, নুসরাত জাহান, মারজাহান আক্তার রুবি বলেন, এক দেশে দুই নীতি চলতে পারেনা, সরকারি উচ্চ বিদ্যালয় ২০ টাকা বেতন দিয়ে শিক্ষার্থীরা লেখাপড়া করছে আর আমরা একই দেশে বেসরকারি বিদ্যালয়ে ২০০ টাকা মাসিক বেতন দিয়ে পড়াশোনা করছি, যা আর চলতে দেয়া যায় না। আমাদের পাঠ্যপ্রস্তুক এক, শিক্ষা ব্যবস্থা এক, এজন্য সকল মাধ্যমিক স্কুল জাতীয়করণ করে আমাদের মাসিক বেতন ২০০ টাকা স্থলে ২০ টাকা হওয়া চাই।
এছাড়াও সিজিয়ারা উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়, চান্দগড়া উচ্চ বিদ্যালয়, ইসলামপুর উচ্চ বিদ্যালয়, বেগম জামিলা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়, ঢালুয়া উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অর্ধবার্ষিক পরীক্ষা দিতে আশা শিক্ষার্থীগণ মাধ্যমিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে পরীক্ষা বর্জন করে।
বাশিস নাঙ্গলকোট উপজেলা শাখার সভাপতি ও চান্দগড়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবু বকর ছিদ্দিক বলেন, মাধ্যমিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে কর্মবিরতি পালন করছি। আগামী ৩০জুনের পূর্বে যদি আমাদের দাবি মেনে নেয়া না হয়, তাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ