নাঙ্গলকোটে পুলিশ পাহারায় আঃলীগের নব-গঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৩

নাঙ্গলকোটে পুলিশ পাহারায় আঃলীগের নব-গঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

মোঃসাইফুল ইসলাম-

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগের নবগঠিত কমিটি তিন মাসের মাথায় বাতিলকে কেন্দ্র করে উত্তপ্ত সরকার দলীয় রাজনীতির মাঠ। ২৫শে এপ্রিল উপজেলা পরিষদ হলরুম থেকে ভেন্যু পরিবর্তন করে নাঙ্গলকোট মডেল মহিলা মাদ্রাসা মাঠে পুলিশ পাহারায় নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়; ২০২২ সালের ৩ ডিসেম্বর আরিফুর রহমান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক সম্মেলনের মাধ্যমে ১৭ ডিসেম্বর সামছুউদ্দিন কালুকে সভাপতি ও আবু ইউছুপ ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল (লোটাস কামাল) ও সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি।

 

মাত্র তিন মাসের মধ্যে কোন কারন ছাড়াই গত ২৬ মার্চ কমিটি বিলুপ্ত না করে অধ্যক্ষ আবু ইউসুফকে সভাপতি ও আবু বক্কর সিদ্দিক আবুকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট আরেকটি কমিটির অনুমোদন দেন দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি আ.হ.ম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব। এর জের ধরে উত্তপ্ত নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ। কমিটি গঠনকে কেন্দ্র করে দুটি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছে উপজেলা আ’লীগের রাজনীতি।

ঈদের দিন শনিবার ২২ এপ্রিল রাতে নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। ২৩ এপ্রিল রোববার রাতে নবগঠিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবু ইউসূফ নিজ বাড়ীতে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন, সেখানে উপজেলা আওয়ামী প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন আলোচনায় বলেছিলেন; তিন মাসের মধ্যে উপজেলা আওয়ামীলীগের একটি কমিটি বাতিল করা এটা দলীয় গঠনতন্ত্র পরিপন্থী এবং নজিরবিহীন। ঐদিন ২৫ এপ্রিল নবগঠিত উপজেলা আওয়ামীলীগের প্রথম পরিচিত সভা আহ্বান করা হয়। ২৪ এপ্রিল রাতে সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুউদ্দিন কালু ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ভাইস-চেয়ারম্যান আবু ইউছুপ ভূঁইয়ার অনুসারীরা কমিটি বাতিলের দাবিতে পৌরবাজারে বিক্ষোভ মিছিল করে।

 

২৫এপ্রিল উপজেলা পরিষদ হলরুমে পরিচিতি সভার ভ্যানু নির্ধারণ করে চিঠি ইস্যু করে।পরে নাঙ্গলকোট আফসারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সকালে নাঙ্গলকোট মডেল মহিলা কলেজ মাঠের সামনে, নাঙ্গলকোট খিলা সড়কে ও পশু হাসপাতালের সামনে পুলিশ ব্যারিকেট দিয়ে প্রথম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে সদ্য বিদায়ী সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুউদ্দিন কালু বলেন;আমি তৃণমূল থেকে রাজনীতি করে আসছি, আমার হাজার হাজার কর্মি সমর্থক আছে, আমাকে কোন কারণ দর্শানো ছাড়াই পূর্বের কমিটি বহাল থাকা অবস্থায় আরেকটি কমিটি দেয়া হয়েছে। এতে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলেও তিনি জানান।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ