আগুনে পুড়লো প্রতিবন্ধীর ঘর, পুড়ে ছাই অনুদানে পাওয়া ছাগল ও হুইল চেয়ার

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২২

আগুনে পুড়লো প্রতিবন্ধীর ঘর, পুড়ে ছাই অনুদানে পাওয়া ছাগল ও হুইল চেয়ার

কেফায়েত উল্লাহ মিয়াজী :
কুমিল্লার নাঙ্গলকোটের বাংগড্ডা ইউনিয়নের আঙ্গুলখোঁড় গ্রামের জয়নাল আবেদীন ও কুলসুম আক্তার নামে দু’ শারীরিক প্রতিবন্ধীর বসত ঘর ও রান্নাঘর আগুনে সম্পূর্ণ ভূস্মিভূত হওয়ার ঘটনা ঘেটেছে। প্রতিবন্ধী জয়নাল আবেদীন বাংড্ডা ইউনিয়ন ভূমি অফিসের সামনের ফুটপাতে কসমেটিকস ও খেলনা সামগ্রীর ব্যবসা করে ১০ জনের পরিবারটির ভরণপোষণের ব্যবস্থা করতেন। আগুনে তার ব্যবসায়ীক অন্তত ৭০ হাজার টাকা মূল্যের মালামাল, এনজিও থেকে নেয়া টাকা সহ নগদ ৫০হাজার টাকা, অনুদানে পাওয়া ২০ হাজার টাকা মূল্যের একটি রাম ছাগল, হুইল চেয়ার সহ সকল আসবাব পত্র পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার ভোররাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে জেলার লাকসাম ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে । বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা স্থানীয়দের।
সরেজমিনে জানা যায়, উপজেলার বাংগড্ডা ইউনিয়নের আঙ্গুলখোঁড় গ্রামে ৩ বছর পূর্বে দেড় শতক জমি ক্রয় করে ঘর নির্মাণ করেন পাশ্ববর্তী পরিকোট গ্রামের মৃত নুর ইসলামের স্ত্রী নুর জাহান বেগম। নুর জাহানের কোন পুত্র সন্তান না থাকায় একমাত্র কন্যা সন্তান ও তার স্বামী এবং নাতি-নাতনী নিয়ে বাড়িটিতে বসবাস করতেন। নুর জাহান আগে ইউনিয়ন পরিষদের অধিনে রাস্তায় মাটি কাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। এখন বাংগড্ডা বাজারের একটি অফিসে ঝড়–দারের কাজ করেন। নুরজাহানের একমাত্র নাতি জয়নাল আবেদীন ও এক নাতনী কুলসুম আক্তার শারিরীক প্রতিবন্ধী। পরিবারটিতে মোট সদস্য সংখ্যা ১০জন। প্রতিবন্ধী জয়নাল ফুটপাতে কসমেটিকস ও খেলনা বিক্রি করে কোন রকম পরিবার নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে আছে। সর্বনাশা আগুন তাদের সবকিছু কেড় নিয়ে গেছে, পুড়ে ছাই হওয়ার অবশিষ্ট নেই তাদের কোন কিছু। নিঃস্ব পরিবারটি স্থানীয় প্রশাসন ও সমাজের ভিত্তবানদের কাছে সহযোগীতা কামানা করেন।
এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও বাংগড্ডা এডুকেয়ার রেসিডেন্সিয়াল স্কুলের প্রধান শিক্ষক নাছির উদ্দিন মজুমদার বলেন, খবর পেয়ে সাথে সাথে আমি ঘটনাস্থলে গিয়েছি। তাদের সব কিছু পুড়ে শেষ হয়ে গেছে। আমি উপজেলা প্রশাসন সহ সাবার কাছে তাদের জন্য সহযোগীতা কামনা করছি।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ