নাঙ্গলকোটে সরকারী রাস্তা দখল করে মার্কেট ও দেয়াল নির্মাণ

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

নাঙ্গলকোটে সরকারী রাস্তা দখল করে মার্কেট ও দেয়াল নির্মাণ

ষ্টাফ রির্পোটার- নাঙ্গলকোটের মক্রবপুর গ্রামের কাজী মার্কেটে সরকারী রাস্তার জায়গা দখল করে মার্কেট ও দেয়াল নির্মাণের অভিযোগ উঠেছে। এতে অন্তত ৫০ পরিবারকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছে ভূক্তভোগীরা।
অভিযোগ সূত্রে জানা যায়, নাঙ্গলকোট-পেরিয়া সড়কের মক্রবপুর কাজী মার্কেট থেকে পশ্চিম দিকে আব্দুল মমিনের বাড়ী পর্যন্ত ১৬ফুট প্রস্থের প্রায় ৯০০ ফুট দৈঘ্যের একটি সরকারী রেকর্ডভূক্ত রাস্তা রয়েছে। কিন্তু দীর্ঘ দিন যাবৎ মক্রবপুর গ্রামের মৃত কাজী আব্দুল হকের ছেলে তাজুল ইসলাম শাহীন, নজরুল ইসলাম, কাজী মো: অপু প্রভাব বিস্তার করে সরকারী রাস্তা দখল করে মার্কেট ও বাউন্ডারি দেয়াল নির্মাণ করে জবর দখল করে আসছে। ফলে ওই রাস্তায় চলাচলকারী ৫০টি পরিবারকে দীর্ঘদিন যাবৎ চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া রাস্তা দখলের কারণে তাদের খাদ্য সামগ্রী, মালামাল নিয়ে রিকশা ও সিএনজি চালিত অটোরিক্সা নিয়ে বাড়ী যেতে পারছেনা। অভিযোগের আলোকে নাঙ্গলকোট ভূমি অফিসের সার্ভেয়ার রুহুল আমিন পরিমাপ করে রাস্তার অংশ চিহিৃত করে সীমানা পিলার স্থাপন করেন।
রাস্তা দখলের বিষয়ে অভিযুক্ত অপু বলেন, জায়গা পরিমাপের বিষয়ে আমাদেরকে অবহিত করা হয়নি।
এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার ভূমি মিল্টন বিশ্বাস বলেন, সার্ভেয়ার পরিমাপ করে সরকারী রাস্তার সীমানা নির্ধারণ করেছে, তিনি প্রতিবেদন দাখিল করলে পরবর্তীতে ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে সরকারী ভূমি উদ্ধারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ