নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো ভিক্টোরিয়া কলেজ

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো ভিক্টোরিয়া কলেজ
সাফায়েত উল্লাহ মিয়াজী:  শ্রদ্ধা ভালোবাসা আর বর্ণিল আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ করেছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে কলেজের উচ্চমাধ্যমিক ও ডিগ্রি শাখা বঙ্গবন্ধুর ছবিসহ ফেস্টুন দ্বারা সুসজ্জিত করা হয়েছে। উভয় শাখায় বর্ণিল আলোর ব্যবস্থা করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে উভয় শাখায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। ধারাবাহিকভাবে নগর শিশু উদ্যান সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালে ও কলেজের হৃদয়ে বঙ্গববন্ধু ম্যুরাল ও ক্যান্টনন্টের বঙ্গবন্ধুর স্মৃতিপূর্ণ ভাষণ প্রদানে স্থানে শ্রদ্ধা নিবেদন করেন কলেজ প্রশাসন। এছাড়াও সকাল সাড়ে আটটায় ডিগ্রি শাখার হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরাল বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষে কেক কাটা হয়। বাদ জোহর কলেজের ডিগ্রি শাখা, উচ্চমাধ্যমিক শাখা ও নিউ হোস্টেল জামে মসজিদে বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল সাড়ে ১১টায় অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের সাবেক বিচারপতি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী। কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সমাজর্কম বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মঈন উদ্দীন। আলোচক হিসাবে ছিলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদা বেগম । অনুষ্ঠানের সমন্বয়ক হিসাবে ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান। আলোচনা সভা সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক কাজী আপন তিবরানী।
Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ