বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লা জেলা দক্ষিণ দ্বি-বার্ষিক সম্মেলন

প্রকাশিত: ৭:৫৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

বাংলাদেশ  শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লা জেলা দক্ষিণ দ্বি-বার্ষিক সম্মেলন

মাঈন উদ্দিন দুলাল- বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লা জেলা দক্ষিণের দ্বি-বার্ষিক সম্মেলন সোমবার বিকেলে স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা জেলা দক্ষিণ সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আতিকুর রহমান।
শ্রমিক কল্যাণ কুমিল্লা জেলা দক্ষিণ সাধারণ সম্পাদক মাওলানা জহিরুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, কেন্দ্রীয় সহসভাপতি মজিবুর রহমান ভূঁইয়া, সহকারী সাধারণ সম্পাদক ড. সৈয়দ সরোয়ার উদ্দিন ছিদ্দিকী, উপদেষ্টা বেলাল হোসাইন, কুমিল্লা মহানগর সভাপতি কাজী নজির আহম্মদ, কুমিল্লা জেলা উত্তর সাধারণ সম্পাদক মোশারফ হোসাইন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আতিকুর রহমান বলেন, ইসলামী শ্রমনীতি চালু না হলে শ্রমিকদের যথাযথ অধিকার আদায় সম্ভব নয়। মালিক শ্রমিক সুসম্পর্ক সৃস্টির মাধ্যমে একটি শান্তিপূর্ণ পরিবেশ তৈরী করে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের উন্নয়ন সাধন করতে হবে। আল্লাহর নিকট জবাব দিহির অনুভূতি নিয়ে সবাইকে কাজ করতে হবে। নব নির্বাচিতরা শ্রমিকদের মান উন্নয়ন ও শ্রমিক সেবায় মনোনিবেশ করতে হবে। গার্মেন্টস, ফ্যাক্টরি ও সকল কল কারখানায় অরাজকতা দূর করতে ট্রেড ইউনিয়ন গড়ে তুলতে হবে।
সম্মেলনে ২০২১-২২ সেশনের জন্য কুমিল্লা জেলা দক্ষিণে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচন করা হয়। কুমিল্লা জেলা দক্ষিণের নতুন কমিটিতে সভাপতি পদে খায়রুল ইসলাম, সহ-সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মাওলানা জহিরুল হক, সহ-সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ও হারিসুর রহমান নির্বাচিত হন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ