জোড্ডা বাজার ছিদ্দিকিয়া আলিম মাদরাসার অধ্যক্ষের পদ টিকিয়ে রাখতে নিয়মিত কমিটি গঠন না করার অভিযোগ

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

জোড্ডা বাজার ছিদ্দিকিয়া আলিম মাদরাসার অধ্যক্ষের পদ টিকিয়ে রাখতে নিয়মিত কমিটি গঠন না করার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি- নাঙ্গলকোটের জোড্ডা বাজার ছিদ্দিকিয়া আলিম মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মীর হোসেনের
বিরুদ্ধে অধ্যক্ষের পদ ধরে রাখতে নিয়মিত কমিটি না করে টালবাহানার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে মাদরাসা শিক্ষা বোর্ড রেজিষ্ট্রার বরাবরে লিখিত অভিযোগ করেন এক ইউনিয়ন পরিষদ সদস্য’সহ স্থানীয়রা।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জোড্ডা বাজার ছিদ্দিকিয়া আলিম মাদরাসায় দীর্ঘদিন যাবৎ এডহক কমিটি দ্বারা পরিচালিত হয়ে আসছে। গত বছরের সেপ্টেম্বর মাসের ১২ তারিখে নিয়মিত কমিটি গঠনের নির্দেশ দিয়ে মাদরাসা বোর্ড থেকে একটি চিঠি দেয়া হয়।

কিন্তু মাদরাসায় অধ্যক্ষ পদ শূন্য থাকায় মাওলানা মীর হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার ক্ষমতা ধরে রাখতে নির্দেশনা অমান্য করে নিয়মিত কমিটি গঠনে কোন উদ্যোগ গ্রহণ করছে না। কমিটি গঠনের ৮০দিন পূর্বে খসড়া ভোটার তালিকা করার নির্দেশনা থাকলেও নানাহ অযুহাত দেখিয়ে খসড়া ভোটার তালিকা প্রণয়নে গড়িমশি করছে অধ্যক্ষ। মাদরাসা শিক্ষক, অভিভাবকরা ভোটার তালিকা তৈরি করতে অনুরোধ করলে তিনি তাদের বলেন এটি আপনাদের বিষয় নয়, অফিসিয়াল বিষয়। তাছাড়া ভোটার তালিকার বিষয়ে জোড্ডা পূর্ব ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজী ভারপ্রাপ্ত অধ্যক্ষের নিকট জানতে চাইলে তালিকা তৈরির কাজ কয়েক দিনের মধ্যে শুরু করবেন বলে আশ্বাস দেন।

মাদরাসা এডহক কমিটির আহবায়ক মাস্টার আবুল খায়ের আবুর সাথেও অভিভাবক ও স্থানীয়রা বারবার কথা বলেও কোন ফল হয়নি বলে অভিযোগে উল্লেখ করা হয়। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামান করেন এলাকাবাসী।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মীর হোসেন বলেন, বোর্ড আমাকে নোটিশ করলে আমি জবাব দিব।
মাদরাসা এডহক কমিটির আহবায়ক মাস্টার আবুল খায়ের আবু বলেন, পরীক্ষার কারনে এবং প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভোটার তালিকা করতে বিলম্ব হয়েছে। সহসাই নির্বাচনের উদ্যোগ গ্রহণ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ