কোটি টাকার ক্ষতি নাঙ্গলকোটে অগ্নিকান্ডে ৫ দোকান’সহ ২২টি কক্ষ ভষ্মীভূত

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

কোটি টাকার ক্ষতি নাঙ্গলকোটে অগ্নিকান্ডে ৫ দোকান’সহ ২২টি কক্ষ ভষ্মীভূত

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোটের পৌর সদরের খিলা সড়কের ব্র্যাক অফিস সংলগ্ন একটি মার্কেটে অগ্নিকান্ডে ৫টি দোকান, ২টি ঔষধের গোডাউন ও ১৬টি আবাসিক কক্ষ ভষ্মীভূত হয়ে যায়। সোমবার ভোর সৌয়া ৬টায় দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে সব কিছু ছাঁই হয়ে যাওয়ার পর লাকসাম থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসে বলে জানান ক্ষতিগ্রস্থরা। অগ্নিকান্ডের ঘটনায় অন্তত ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীয়দের।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হরিপুর গ্রামের মাস্টার আবু বকর ও তার ভাইদের মালিকানাধীন মার্কেটের ১৬টি আবাসিক কক্ষের যে কোন একটি থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা আগুন নিভাতে ব্যর্থ হয়ে লাকসাম ফায়ার সার্ভিসে খবর দেয়। আগুন লাগার দেড় ঘন্টা পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসে, ততক্ষণে সব পুড়ে ছাঁই হয়ে যায়। আগুনে উপজেলার হেসাখাল গ্রামের শাহজালাল, চাঁনগড়া গ্রামের সারাওয়ার আলম ও আজিয়ারা গ্রামের মহিন উদ্দিনের ভ্যারাইটিজ স্টোর, একটি ফার্নিচার দোকান, জুয়েল রানার চা দোকান ও আবু বকর ও তার ভাইদের স্থাপনা, ১৬টি পরিবারের আসবাবপত্র, ১টি মোটরসাইকেল ও নগদ কয়েক লাখ টাকা পুড়ে ভষ্মীভূত হয়ে যায়। এতে অন্তত তাদের ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।
অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু ইউসুফ। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থরা সরকারের সহায়তা কামনা করেন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ