হেযবুত তওহীদের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

হেযবুত তওহীদের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি-  অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের ঈদ পুনর্মিলনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ জুলাই ২০২৩) সকাল ৯টায় রাজধানীর জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারের আলোচনা সভার প্রতিপাদ্য ছিল ‘উগ্রবাদ, ধর্মব্যবসা ও অপরাজনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম অপরিহার্য’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা হোসাইন মোহাম্মদ সেলিম।
প্রধান অতিথির বক্তব্যে হেযবুত তওহীদের এমাম বর্তমান বৈষম্যমূলক জীবনব্যবস্থা, ভোগবাদী শাসন ব্যবস্থা, অর্থ ব্যবস্থার সমালোচনা করে বর্তমান সময়ের যে সঙ্কটময় পরিস্থিতি সে বিষয় জাতিকে সতর্ক সচেনত হওয়ার আহ্বান জানান। তিনি তার বক্তাব্যে হেযবুত তওহীদের মোজাহেদ মোজাহেদারে উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। মানবজাতির তওহীদ থেকে কিভাবে সরে গেছে সেটা স্পষ্ট ভাবে তুলে ধরেন।
হেযবুত তওহীদের মূল বক্তব্য তুলে ধরে তিনি বলেন, ‘হেযবুত তওহীদ প্রতিষ্ঠালগ্ন থেকেই সমগ্র মানবজাতিকে প্রকৃত ইসলামের পথে আহ্বান করছে। সকল অন্যায়-অশান্তি, অবিচার, মারামারি, হানাহানি, অনৈক্য থেকে বের হয়ে ঐক্য, শান্তি ও ন্যায়ের পথে সকলকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানাই। আজ যে মহাসঙ্কটের মুখে মানবজাতি পতিত তা থেকে বের হয়ে আসতে আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। এ কাজ শুধু আমাদের একার কাজ নয়। পৃথিবীর প্রতিটি মানুষেরই আজ একই কাজ, একই দায়িত্ব। তাই সবার প্রতি আহ্বান থাকবে, আপনারা আসুন; আমাদের হাতে হাত রেখে, কাঁধে কাঁধ মিলিয়ে মানবতার কল্যাণে নিজেদের উৎসর্গ করি। যদি আমাদের সাথে ঐক্যবদ্ধ না হন তাহলে অন্তত অপপ্রচার, প্রপাগান্ডা করবেন না।’
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি, হেযবুত তওহীদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিভাগীয় সভাপতি ডা. মাহবুব আলম মাহফুজ। বিশেষ অতিথি ছিলেন, হেযবুত তওহীদের উপদেষ্টা খাদিজা খাতুন, নারী এবং শিল্প ও বাণিজ্য সম্পাদক রুফায়দাহ পন্নী, রংপুর বিভাগীয় আমীর মশিউর রহমান, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা, দৈনিক দেশেরপত্রের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শফিকুল আলম উখবাহ, উপদেষ্টা মন্ডলির সদস্য জাফর আহম্মেদ, কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক সাইফুর রহমান, যুগ্ন নারী বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা, অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তা ধ্রুব পদ পাল প্রমুখ।
অনুষ্ঠানের এক পর্যায়ে পবিত্র ঈদুল ফিতর ও আজহায় সর্বোচ্চ পত্রিকা বিক্রয়কারী জেলা ও ব্যক্তি, প্রকাশনা বিক্রিতে সর্বোচ্চ বিক্রয়কারী জেলা ও ব্যাক্তি, মূমূর্ষ রোগীদের সেরা রক্তদানকারী, কৃষি বিভাগে বিশেষ অবদানসহ মোট ২৬ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। এর আগে অনুষ্ঠানস্থলে একাধিক প্রজেক্টরের মাধ্যমে হেযবুত তওহীদের বিভিন্ন কার্যক্রম ও হেযবুত তওহীদের উদ্যোগে দেশজুড়ে বহুমুখী উন্নয়ন প্রকল্পের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোর’আন থেকে তেলাওয়াত করেন হেযবুত তওহীদের সদস্য হাফেজ ক্বারী মো. আসাদ মিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোখলেসুর রহমান সুমন ও জিনাত তাবাসসুম। অনুষ্ঠানের শেষে মাটি মিউজিকের সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ