শিক্ষা ও সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১ পেলেন মাষ্টার রফিকুল ইসলাম চেয়ারম্যান

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

শিক্ষা ও সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১ পেলেন মাষ্টার রফিকুল ইসলাম চেয়ারম্যান

মাঈন উদ্দিন দুলাল- নাঙ্গলকোট উপজেলার রায়কোট উত্তর ইউনিয়নের কুকিরিখিল গ্রামের কৃতি সন্তান মাহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষাক রায়কোট উত্তর ইউপি চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মাষ্টার রফিকুল ইসলামকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ জার্নালিষ্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস এর উদ্যেগে ২৩ জানুয়ারী শনিবার কেন্দ্রীয় কচি কাচার মেলা সেগুন বাগিচা ঢাকায় অসম্প্রদায়িক বাংলাদেশ ও মানবাধিকার প্রতিষ্ঠায় আমাদের করনীয় শীর্ষক গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানে মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপ্রতি মোঃ ছিদ্দিকুর রহমান মিয়া। প্রধান আলোচক ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রি এ্যাডভোকেট শামসুল হক টুকু এম,পি। বিশেষ অতিথি বাংলাদেশ নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব ড: মোহাম্মদ জকরিয়া, ডি আইজি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীর জাদা শহীদুল হারুন প্রমুখ। এ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
তিনি শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য প্রধান শিক্ষক হিসেবে শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে মাহিনী উচ্চ বিদ্যালয় ২০১৮ সালে ও ২০১৯ সালে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়। করোনা কালীন সময়ে স্কুল বন্ধ থাকায় সরকারী সিদ্ধান্তের সাথে সাথে অনলাইন ক্লাসের মাধ্যমে পাঠদান এবং শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের লেখা পড়ার খবরা খবর নেয়া, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে ব্যক্তিগতভাবে যোগাযোগের ফলে এবং ভালো ফলাফলের কারণে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পুরষ্কৃত হয়। তিনি রায়কোট উত্তর ইউনিয়নকে বাল্য বিবাহ মুক্ত, মাদকের বিরুদ্ধে প্রতিরোধ সমাজের ও এলাকার জনগনের সমস্যা সমাধান, উন্নয়ন সহ শিক্ষকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ডে সেবা দিয়ে যাচ্ছেন। করোনা কালীন সময়ে তিনি ব্যাক্তিগত উদ্যেগে এবং সরকারী অনুদানে মানুুষকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগীতা করেছেন। তিনি রায়কোট উত্তর ইউনিয়নের মানুষের মাঝে অম্লান হয়ে থাকবেন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ