নাঙ্গলকোটে মসজিদের জায়গা দখল নিয়ে বিরোধ, প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

নাঙ্গলকোটে মসজিদের জায়গা দখল নিয়ে বিরোধ, প্রতিবাদে মানববন্ধন

মু.সাইফুল ইসলাম সবুজ-

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা -রায়কোট উত্তর ইউপির চারিজানিয়া দাখিল মাদ্রাসা ও মসজিদ, এতিমখানা ও এলাকা বাসীর চলাচলের রাস্তা জোরপূর্বক কেটে ফেলার ও মসজিদের জমি দখলে প্রতিবাদে শনিবার সকাল ১১টায় মাদ্রাসা ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গ্রামবাসী, ম্যানেজিং কমিটি, অভিভাবক ও শিক্ষার্থীরা।
এসময় মানববন্ধনকারীরা দাবি করেন-প্রতিবেশী এয়াকুব মজুমদার, মনিরুজ্জামান , সৈয়দ আহমেদ গংরা তাদের মসজিদের জায়গা জোরপূর্বক দখল করেছে ও চলাচলের রাস্তা কেটে ফেলার হুমকি দিয়ে আসছে। ঐ রাস্তাটি দিয়ে মাদ্রাসার প্রায় ৪ শত শিক্ষার্থী চলাচল করে ও ৫০ টি পরিবারের ৩শত লোকজন চলাচল করে। এনিয়ে কুমিল্লা আদালতে কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে।
মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, মসজিদের খতিব শাহ মু.নিজাম উদ্দিন হামীদী ও মাদ্রাসা ও মসজিদের দাতা সদস্য মাওঃসামছুউদ্দিন হামীদী প্রমূখ।
খতিব শাহ মু.নিজাম উদ্দীন হামীদী বলেন ইয়াকুব মজুমদারের দলিলের ৩০ডিং সম্পত্তি, খতিয়ানের ৩০ডিং সম্পত্তি, আর এস নকশায় ৩০ডিং সম্পত্তি, বি এস নকশায় আব্দুল বারিক মজুমদার মসজিদের ২ ডিং সম্পত্তি কেটে নিয়ে যায়। ইয়াকুব মজুমদারের ৩০ডিং সম্পত্তির উপর আমাদের কোন দাবি নেই।
অপরদিকে অভিযুক্ত এয়াকুব মজুদার বলেন-যে খানে মাদ্রাসা দাবী করা হচ্ছে ওই জায়গাটি মাদ্রাসার জায়গার মধ্যে রয়েছে। কিন্ত এয়াকুব মজুমদারের সাড়ে ৩শতক জায়গার উপর রাস্তা রয়েছে,ঐ রাস্তা কর্তৃপক্ষ জোরপূর্বক দখল করেছে বলে তারা দাবী করেন। এ নিয়ে একাধিক মামলা হয়েছে।

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ