নিজ বাড়িতে ভোট কেন্দ্র, আ’লীগ নেতাকে ভোট দিতে হয় ২ কিলোমিটার দূরের কেন্দ্রে

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, জুন ১, ২০২২

নিজ বাড়িতে ভোট কেন্দ্র, আ’লীগ নেতাকে ভোট দিতে হয় ২ কিলোমিটার দূরের কেন্দ্রে

কেফায়েত উল্লাহ মিয়াজী :
নাঙ্গলকোটের আদ্রা গ্রামের উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র সংলগ্ন বাড়ির আওয়ামীলীগ নেতা সমাজ সেবক মাকসুদুর রহমান ভূঁইয়া ও তার বাড়ীর লোকদের ষড়যন্ত্র মূলক ভাবে নিজ কেন্দ্রে ভোটার না করে ২ কিলোমিটার দূরের আদ্রা উষা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার করার অভিযোগ উঠেছে।
সূত্র জানায়, উপজেলার আদ্রা গ্রামের মাকসুদুর রহমান ভূঁইয়ার পিতা মজিবুল হক ভূঁইয়া আদ্রা উত্তর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন দাতা সদস্য। বৃহত্তর আদ্রা ইউয়িন বন্টনের সময় তাদের বাড়ীর পাশের সবাইকে ৬নং ওয়ার্ডের ভোটার রেখে তাদেরকে ৭নং ওয়ার্ডের ভোটার করা হয়, ফলে তারা ভোট দিতে হয় অনেক দূরের ভোট কেন্দ্রে গিয়ে। মাকসুদুর রহমান ভূঁইয়া ও তার পরিবারের সদস্যদের ৭নং ওয়ার্ড থেকে ৬নং ওয়ার্ডে ভোটার করার দাবীতে বুধবার দুপুরে নাঙ্গলকোট উপজেলা নির্বাচন অফিসে আবেদন করেন তিনি।
আদ্রা উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক হারুনুর রশিদ বলেন, তারা ভিন্ন ওয়ার্ডের ভোটার হওয়ায় বাড়ীর পাশে ভোট কেন্দ্রে থাকার পরও অনেক দূরে গিয়ে ভোট দিতে হয়। আইনগত ভাবে সুযোগ থাকলে তাদেরকে ৬নং ওয়ার্ডে অন্তভূক্ত করা উচিৎ।
মাকসুদুর রহমান ভূঁইয়া বলেন, আমরা পূর্বে সব সময়ে আদ্রা উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেছি। আদ্রা ইউনিয়ন ভাগ করার সময় একটি কুচক্রিমহল আমাদের বাড়ীর আশপাশের সবাইকে ৬ নং ওয়ার্ডে ভোটার করে আমাদের পরিবারকে ৭নং ওয়ার্ডে অন্তর্ভূক্ত করা হয়। আমি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আমাদেরকে পুনঃরায় ৬নং ওয়ার্ডের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করার জোর দাবী জানাই।

Please follow and like us:

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ