নাঙ্গলকোট সরকারি কলেজ অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতির প্রতিবাদে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, মে ২, ২০২৪

নাঙ্গলকোট সরকারি কলেজ   অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতির প্রতিবাদে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

নাঙ্গলকোট  প্রতিনিধি –

কুমিল্লার নাঙ্গলকোট সরকারি কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষার্থী ও সাধারণ শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করেছেন। এ বিষয়ে শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ ও শিক্ষার্থীদের বক্তব্য থেকে জানা যায়, ২০২৪ সালে এইচএসসি নির্বাচনী পরীক্ষা ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে তার মধ্যে মাত্র ১৬ জন শিক্ষার্থীকে কৃতকার্য দেখানো হয়েছে। অধ্যক্ষ পদার্থ বিজ্ঞান বিষয়ে ক্লাস নিয়ে থাকলেও উক্ত বিষয়ে ১২০ জন পরীক্ষার্থীর মধ্যে মাত্র ৭ জনকে কৃতকার্য দেখানো হয়েছে। শিক্ষার্থীদের গড়ে অকৃতকার্য দেখিয়ে প্রতি বিষয়ে অতিরিক্ত ৫শ  টাকা করে জামানত আদায় করার জন্য পরিকল্পিতভাবে এ কাজ করা হয়েছে বলে অভিযোগ করেন তারা। এছাড়াও ২০২৩ সালের নভেম্বর মাস থেকে অতিরিক্ত ক্লাসের নাম করে শিক্ষার্থীদের থেকে মাসিক বিজ্ঞান বিভাগ ২শ ,ব্যবসা শিক্ষা বিভাগ ১শত ৫০ ও মানবিক বিভাগ ১শ টাকা করে আদায় করেন অধ্যক্ষ।

এসব বিষয়ে কোনো শিক্ষার্থী কথা বললে তাদেরকে ব্যবহারিক পরীক্ষায় ফেল করানো ও টিসি দিয়ে বের করে দেয়ার হুমকি প্রদান করেন অধ্যক্ষ। এবং বিভিন্ন সময় শিক্ষার্থীদের গায়ে হাত তোলার ও অভিযোগ করেন তারা।

শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি ও চাঁদাবাজির বিচার দাবি করেন। এবং তারা যেন পরীক্ষার ফরম পূরণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে তার জোর দাবি জানান।

ছাত্র ধর্মঘটে বক্তব্য রাখেন, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি উপজেলা ছাত্রলীগ নেতা ওবায়দুল হক, কলেজ ছাত্রলীগ নেতা নুরুল আফসার প্রমুখ।

এ বিষয়ে অধ্যক্ষের অনুপস্থিতিতে দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক হুমায়ুন কবির বলেন, আজকে আমাকে ক্লাস চালিয়ে নেয়ার দায়িত্ব দেয়া হয়েছে। অন্য কোন বিষয়ে আমি কিছু বলতে পারবোনা।

কলেজ অধ্যক্ষ ড. মজিবল হায়দার চৌধুরীর মুঠোফোন যোগাযোগ করা হলে ফোনে কথা বুঝা যায় না, পরে বক্তব্য দিবেন বলে লাইন কেটে দেন।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ