নাঙ্গলকোটে পানকরা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে দেড়’শ বছরের পুরাতন কবরস্থান দখল করে বাড়ির রাস্তা নির্মাণ

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৩

নাঙ্গলকোটে পানকরা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে দেড়’শ বছরের পুরাতন কবরস্থান দখল করে বাড়ির রাস্তা নির্মাণ

মাঈন উদ্দিন দুলাল-  নাঙ্গলকোটের পানকরা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে ওই গ্রামের সর্দার বাড়ির নেয়ামত উল্লাহর পিতার দলিলকৃত সম্পত্তিতে নির্মাণকৃত ঘর ভেঙ্গে বাড়ির জায়গা দখল ও দেড়’শ বছরের পুরাতন কবরস্থান দখল করে বাড়ির রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে একই বাড়ির শাহ আলম বাবুল ও আব্দুল আজিজের বিরুদ্ধে। রবিবার সকালে অভিযুক্ত বাবুল ও আজিজের নেতৃত্বে ১০/১৫ জন লোক নিয়ে ঘর ভাংচুর, বাড়ির জমি দখল ও কবরস্থানের উপর দিয়ে রাস্তা নির্মাণ করে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।
ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের পানকরা গ্রামের মৃত আহাম্মদ উল্লাহ তার ছেলে মৃত আনোয়ার উল্লাহ ও দুই নাতিকে সকল সম্পত্তি রেজিষ্ট্রি করে দেয়। পরে ১৯৮৬ সালে বিএস খতিয়ান হওয়ার সময় আনোয়ার উল্লাহর অনুপস্থিতিতে তার ভাই আহসান উল্লাহ তাদের দলিলকৃত সম্পত্তির অধিকাংশ নিজ নামে অর্ন্তভূক্ত করে নেয়। পরে আহসান উল্লাহ তার নামে বিএস খতিয়ান হওয়া সম্পত্তি গুলো তার ছেলে শাহ আলম বাবুলের নামে রেজিষ্ট্রি করে দেয়। শাহ আলম বাবুল দলিল মূলে মালিক হয়ে ওই সম্পত্তির কতেক অংশ একই বাড়ির মৃত বদিউজ্জামানের ছেলে আব্দুল আজিজের নিকট বিক্রি করে। বিষয়টি অবগত হয়ে মৃত আনোয়ার উল্লাহর ছেলে নেয়ামত উল্লাহ আদালতে মামলা করে। সর্বশেষ রবিবার সকালে শাহ আলম বাবুল ও আব্দুল আজিজের নেতৃত্বে নেয়ামত উল্লাহর ঘর ভেঙ্গে বাড়ির জমি দখল ও কবরস্থানের উপর দিয়ে চলাচলের রাস্তা নির্মাণ করে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবার।
অভিযুক্ত শাহ আলম বাবুল ও আব্দুল আজিজ বলেন, তারা আমাদের জমি দখল করে রেখেছে তাই আমরা কবরস্থান দখল করে বাড়ির রাস্তা নির্মাণ করেছি।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ