নাঙ্গলকোটের সাগর” খাগড়াছড়ি মানিকছড়ি এলাকার লালটিলা থেকে অপহৃত সাগরকে ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়েও ১৩ মাসেও উদ্দার হয় নি

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

নাঙ্গলকোটের সাগর” খাগড়াছড়ি মানিকছড়ি এলাকার লালটিলা থেকে অপহৃত সাগরকে ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়েও ১৩ মাসেও উদ্দার হয় নি

মাঈন উদ্দিন দুলাল-
নাঙ্গলকোট উপজেলার রায়কোট গাঙ্গেরপাড় গ্রামের প্রবাসী নুর আহম্মদ এর ছেলে নুর উদ্দিন সাগর (২৩) গত ২৩ মে ২০২১ সালের খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকার লালটিলা নামক স্থান থেকে অপহৃত হয়। এ ব্যাপারে সাগরের ভাই ছালাউদ্দিন বাদী হয়ে ৩ জুন ২০২১ সালে মানিকছড়ি থানায় অজ্ঞাত নামীয় মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট গাঙ্গেরপাড় গ্রামের নুর আহম্মদ ও তার ছেলে রাজু আহম্মদ ৭ বছর পূর্বে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার মৃত আব্দুস সোবাহানের পুুত্র নুরজ্জামান মাস্টার থেকে সাড়ে ৭ একর সম্পত্তি ক্রয় করে নুরউদ্দিন সাগর, ছালাউদ্দিন ও তার মা সহ বসবাস করে আসছে। তারা ওই এলাকায় গরু-ছাগল হাঁস-মুরগির খামার করে জীবিকা নির্বাহ করে আসছে।
গত ২০২১ সালের ২৩ মে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি এলাকার লালটিলা নামক স্থান থেকে সাগরকে অজ্ঞাত দূষ্কৃতিকারীরা নিয়ে যায়। একই দিন রাত আনুমানিক ১০টার সময় নুরউদ্দিন সাগরের ব্যবহৃত মোবাইল ইমু থেকে তার প্রবাসী পিতার কাছে সাগর একটি ভয়েজ রেকর্ড পাঠায়। রেকর্ডে এ বলা হয় আমাকে শান্তিবাহিনী নিয়ে গেছে। পুলিশকে জানানোর প্রয়োজন নাই, তাহলে আমার কপাল খারাপ হবে।
পর দিন সকাল ৭টার সময় নুরউদ্দিন সাগরের নাম্বার থেকে বড়বোন তাহমিনার মোবাইল নাম্বারে জানায় দুপুুর ১টার সময় অপহরণকারীদের বিকাশ নাম্বারে ৫ লক্ষ টাকা পাঠানোর জন্য। একই দিন সকাল সাড়ে ৮ টার সময় বড়ভাবী জোবেদা বেগমের মোবাইলে জানায় ১ ঘন্টার মধ্যে ৩ লক্ষ টাকা পাঠাতে হবে। বাকী ৪ লক্ষ টাকা বিকাল ৪ টার মধ্যে পাঠাতে হবে। অন্যথায় নুরউদ্দিন সাগরকে মেরে ফেলার হুমকি প্রদান করে। অপহরণকারীরা দ্রুত টাকা পাঠানোর জন্য পরিবারের লোকজনের সাথে বিভিন্ন মোবাইল নাম্বার থেকে কথা বলে এবং প্রশাসনকে অবগত না করার জন্য অনুরোধ করে।
একইদিন বিকেলে সাড়ে ৩ টার সময় সাগর বড়ভাবীর মোবাইলে জানায় তার বিকাশ নাম্বার টাকা পাঠানোর জন্য। পরে বিকেলে কান্না জড়িত কন্ঠে জানায় আমার দ্ইু আঙ্গুল কেটে পেলেছে।
তার কান্না শুনে ২০ হাজার টাকা সাগরের বিকাশ নাম্বারে পাঠানো হয়। একইদিন অপহরণকারীরা মোবাইলে ফোন দিয়ে জানায় টাকা রেডি রাখেন আমরা সাগরকে নিয়ে আসতেছি। পরে আবার জানায় ৫ ঘন্টা পরে জানাবে টাকা কোথায় দিতে হবে। পরদিন ২৫মে সকাল ৯টায় সাগরের নাম্বারে ৩০ হাজার টাকা পাঠানো হয়। অপহরণকারীরা জানায় ৫০ হাজার টাকা পেয়েছি, বাকী ২লক্ষ টাকা দিয়ে সাগরকে নিয়ে যান। ২৬মে নতুন একটি নাম্বার থেকে জানায় সাগর আমাদের কাছে আছে। এই নাম্বারের বিকাশে ৫০ হাজার টাকা পাঠান, না হয় সাগরকে গুলি করে মেরে ফেলবো। সাগরের ভাই ছালাউদ্দিন অনেক কষ্ট করে সাথে সাথে তাদের নাম্বারে ৫০ হাজার টাকা পাঠায়। পরে অপহরণকারীরা ১ লক্ষ ৫০ হাজার টাকা কোথায় রেখে আসবে তা জানায়, তাদের কথা অনুযায়ী প্রথমে মানিকছড়ি থানার কুমারী এলাকায় পরে গচ্ছাবিল যেতে বলে।
সর্বশেষ ধর্মঘর মৌলঙ্গিপাড়া এলাকার সড়কের পাশে আনারস বাগানে ১ লক্ষ ৫০ হাজার টাকা ওদের কথা অনুুযায়ী রেখে এসে ১ ঘন্টা পর লক্ষীছড়ি থেকে সাগরকে নিয়ে যান। তাদের কথায় টাকা দেয়ার পর লক্ষীছড়ি যাওয়ার পর তাদের মোবাইল ফোনবন্ধ পাই।
এ বিষয়ে ৩০জুন, ২০২২ বৃহস্পতিবার নুর উদ্দিন সাগর এর গ্রামের বাড়ী কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট গাঙ্গেরপাড় গ্রামে সাংবাদিক সম্মেলনে ভাই রাজু বলেন, আমার ভাইকে অপহরণ করার পর অপহরণকারীরা ৫লক্ষ টাকা মুক্তিপন দাবী করে, আমরা বিভিন্ন স্থানে বিভিন্ন নাম্বারে ৩লক্ষ টাকা পরিশোধ করেও ভাইকে উদ্ধার করা যায় নাই। এব্যাপারে আমি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের সহযোগীতা কামনা করছি।
নুর উদ্দিন সাগর এর বোন নয়ন আক্তার বলেন, আমার ভাইয়ের সাথে ৫-৬ জন লোকের বিরোধ আছে, মানিকছড়ি এলাকার আমির হোসেনের ছেলে আব্দুল্লাহ আমাদেরকে মামলা করতে নিষেধ করে, মামলা করলে ভাইকে মেরে ফেলবে। পরে আবার টাকা দিতে বলে, আাব্দুল্লাহর কথায় আমরা অপহরণকারীদের টাকা দিই। এ ঘটনায় ওই এলাকার নুরুজ্জামান মাাস্টার, আরিফ, শরীফ, হোসেন, ছফর আলী জড়িত রয়েছে বলে আমাদের সন্ধেহ।
এলাকার সমাজ সেবক অধ্যক্ষ আবুল কাশেম গাফুরী বলেন ৫জন লোককে গ্রেফতার করার পরও নুর উদ্দিন সাগর কে প্রশাসন উদ্ধার করতে পারেনাই। এব্যাপারে প্রশাসনের
সহযোগীতা কামনা করছি।
মানিকছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহনুর আলম বলেন, ভুক্তভোগীরা আমাকে তথ্য দিতে দেরি করেছে, ঘটনার প্রায় ২ সপ্তাহ পর মামলা করেছে। দুই দফায় তারা টাকা পাঠায়, কিন্তু সঠিক সময় তথ্য দেয় নাই। ্এ ঘটনায় রনি, আফসার, হাসান, মাইকেল মহাজন, ইয়াছিন আরাফাত সহ ৫ জনকে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়েছে। প্রকৃত অপরাধীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ