নৌকার মনোনয়ন ফরম নিয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩

নৌকার মনোনয়ন ফরম নিয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম

মাঈন উদ্দিন দুলাল-
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ সংসদীয় আসনে প্রার্থী হতে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকা সম্পাদক নঈম নিজাম বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করেছেন। রোববার দুপুরে বঙ্গবন্ধু এ্যাভিনিউ’র আওয়ামী লীগ দলীয় কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

নাঙ্গলকোট, সদর দক্ষিণ ও লালমাই- এ তিনটি উপজেলা নিয়ে কুমিল্লা-১০ সংসদীয় আসন। এই আসনের বর্তমান এমপি অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি আ হ ম মুস্তফা কামাল। এর আগে তিনি সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি এ আসন থেকে ১৯৯৬২০০৮ ও ২০১৪ সালেও সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্তমানে এই আসনের ভোটার ৭ লাখ ৩৪ হাজার ৫২৯ জন। এর মধ্যে সদর দক্ষিণ উপজেলায় ২ লাখ ১২ হাজার ৬৬ জন, লালমাই উপজেলায় ১ লাখ ৭১ হাজার ২৫০ জন এবং নাঙ্গলকোট উপজেলায় ৩ লাখ ৫১ হাজার ২১৩ জন ভোটার রয়েছেন। এ আসনে মোট ভোটারের মধ্যে পুরুষ ৩ লাখ ৮০ হাজার ৭৬৯ জন এবং নারী ৩ লাখ ৫৩ হাজার ৭৫৫ জন রয়েছেন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৫ জন। এই আসনে সদর দক্ষিণ উপজেলার ৭ টি ইউনিয়ন, লালমাই উপজেলার ৯টি ও নাঙ্গলকোটের একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন রয়েছে।

এছাড়াও একই দিনে এ আসনের জন্য আ’লীগের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান এমপি অর্থমন্ত্রী এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি আ হ ম মুস্তফা কামাল, নাঙ্গলকোট উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান শাহ জাহান মজুমদার।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ