বাড়িতে নেমেই হামলা ও ছিনতাইয়ের শিকার প্রবাসী, প্রতিবন্ধী’সহ আহত-৪

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৪

বাড়িতে নেমেই হামলা ও ছিনতাইয়ের শিকার প্রবাসী, প্রতিবন্ধী’সহ আহত-৪

কেফায়েত উল্লাহ মিয়াজী :
কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ব বামপাড়া গ্রামে আব্দুল আলিম সুমন (৪৮) নামে এক দুবাই প্রবাসী বাড়িতে ফিরেই হামলা ও ছিনতাইয়ের শিকার হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় দুবাই থেকে দেশে ফিরে নিজ বাড়ির আঙ্গিনায় এ হামলা ও ছিনতাইয়ের শিকার হন বলে দাবী করেন ভূক্তভোগী প্রবাসী ব্যবসায়ি সুমন। পাশ্ববর্তী ঝাটিয়া পাড়া গ্রামের পিন্টু, বেল্টা গ্রামের খোরশেদ মেম্বার, আবু হানিফ ও সোহাগের নেতৃত্বে ৬০-৭০জনের সন্ত্রাসী বাহিনী এ হামলা এবং ছিনতাই চালায় বলে জানান ভূক্তভোগীরা। এসময় প্রবাসী আব্দুল আলিম সুমনের আত্মচিৎকারে তাকে বাঁচাতে এসে সন্ত্রাসীদের হামলায় পূর্ব বামপাড়া গ্রামের মৃত ওমর আলীর ছেলে জালাল আহম্মেদ (৫০), সুরুজ মিয়ার ছেলে শাহাদাত হোসেন (৪০), মৃত আব্দুল করিমের ছেলে প্রতিবন্ধী মোহাম্মদ মানিক (৪২) আহত হন। আহতদের মধ্যে প্রবাসী আব্দুল আলিম সুমনকে জেলার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জালাল আহম্মেদকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা আব্দুল আলিম সুমনের নিকট থেকে একটি স্মার্টফোন, প্রায় সাড়ে ৫হাজার দিরহাম ও একটি টর্চ লাইট ছিনিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে ভূক্তভোগী আব্দুল আলিম সুমন বলেন, দুবাইতে আমাদের পাশের গ্রাম বেল্টার আব্দুল মমিন আমার নিকট থেকে একটি এ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে সে আমার টাকা পরিশোধ না করায় আমি তার কাছে ৩৫হাজার দিরহাম পাওনা হই, পরে এ ব্যাপারে মমিনের ভাই হেলাল বসে আমাকে ২৫হাজার দিরহাম দিবে বলে, বাকি টাকা দিতে পারবেনা মর্মে ক্ষমা চায়। এর পর থেকে গত ২মাস হেলাল ওই এ্যাপার্টমেন্টের দায়িত্ব নেয়। এনিয়ে কয়েকদিন পূর্বে মমিন ও হেলাল তার চাচা শ্বশুরকে সাথে নিয়ে আমার সাথে হিসাবে বসে, হিসাব চলা কালে হিসাব ঠিক ভাবে করছেনা দাবি করে হেলাল তার চাচা শ্বশুর ফারুকের উপর চড়াও হয়, এ সময় আমি তাদেরকে থামানো চেষ্টা করি। তখন তারা ওখান থেকে উঠে চলে যায়, এখন তারা আমার টাকা গুলো ফেরত দিচ্ছে না। সর্বশেষ বৃহস্পতিবার সন্ধ্যায় দুবাই থেকে আমি বাড়িতে আসি। বাড়িতে এসে ঘরে প্রবেশ করার কিছুক্ষণ পর আমাদের পাশের ঝাটিয়া পাড়া গ্রামের পিন্টু আমাকে ঘরের সামনে এসে ডাক দেয়। আমি ঘরের বাহিরে গিয়ে মমিন ও হেলালের চাচা বেল্টা গ্রামের খোরশেদ মেম্বার, আবু হানিফ ও তাদের ভাই সোহাগকে দেখতে পাই। কিছুক্ষণের মধ্যে ৬০-৭০জন লোক উপস্থিত হয়ে সবাই মিলে আমার উপর এলোপাতাড়ি হামলা চালায়। এসময় আমার জীবন বাঁচাতে চিৎকার করলে আমার প্রতিবেশী জালাল আহম্মেদ, শাহাদাত হোসেন, মোহাম্মদ মানিক এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালায়। সন্ত্রাসীরা আমার কাছ থেকে সাড়ে ৫হাজার দিরহাম, একটি মোবাইল ও টর্চ লাইট ছিনিয়ে নিয়ে যায়। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সঠিক তদন্ত করে বিচারের দাবি জানাই।
হামলায় অভিযুক্ত খোরশেদ আলম মেম্বার বলেন, আমার ভাতিজাকে মেরে সে দুবাই থেকে চলে আসে। তাই বিষয়টি জানতে আমরা তার কাছে যাই, এসময় সে আমাদের সাথে খারাপ আচরণ করে।
ঝাটিয়া পাড়া গ্রামের পিন্টু বলেন, ঘটনা অনেক লম্বা, ফোনে বলা যাবে না। দেখা করে বলবো।
এ ব্যাপারে রায়কোট দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম ভূঁইয়া বলেন, আমার কাছে এ বিষয়ে কোন পক্ষই আসেনি। আমি লোক মুখে শুনেছি তাদের উভয় পক্ষের মধ্যে টাকার লেনদেন নিয়ে দুবাইতে একটি মামলা চলমান আছে। এ নিয়ে আব্দুল আলিম সুমন দেশে আসায় বেল্টা গ্রাম থেকে তারা বিষয়টি নিয়ে জানতে গেলে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে বলে শুনেছি।
এ বিষয়ে নাঙ্গলকোট থানা পরিদর্শক তদন্ত সাইফুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ