নাঙ্গলকোটের ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে শীতকালীন পিঠা উৎসব

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

নাঙ্গলকোটের ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে শীতকালীন পিঠা উৎসব
মাঈন উদ্দিন দুলাল , নাঙ্গলকোট প্রতিনিধি-
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঐতিহ্যবাহী ইসলামপুর উচ্চবিদ্যালয়ে গত সোমবার শীতকালীন পিঠা উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়।বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে সকল শ্রেণীর শিক্ষার্থীদের অংশ গ্রহণে বেশ আনন্দঘন পরিবেশে ও উৎসাহ উদ্দীপনের মধ্য দিয়ে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীরা প্রতিটি স্টলকে বিভিন্নভাবে সাজিয়ে দৃষ্টিনন্দর করে তোলে। প্রতিটি স্টলে ছিল গ্রামের ঐতিহ্যবাহী  বিভিন্ন জাতের পিঠা।শীতকালের হরেক রকম জাতের পিঠার সমারোহে স্টলকে মনের মাধুরী মিশিয়ে সাজিয়েছে শিক্ষার্থীরা। উৎসবে উল্লেখযোগ্য পিঠাগুলোর মধ্যে  ছিল দুধ পিঠা, পাটিসাপটা, ঝাল পিঠা, পুলি পিঠা, সবজি পিঠা, চিতই পিঠা, জামাই পিঠা, ভাপা পিঠা, মোরগ সমসর,নকশি পিঠ, দুধপুলি, তেলের পিঠা, ডালের পিঠা, নুডুলস, ডিমের পিঠা, নারকেল পুলি,সন্দেশ, পুডিং,  পায়েস, ডিমের পানি থোয়া পিঠা ইত্যাদি।
উৎসবে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের পাঁচটি,এসএসসি পরীক্ষার্থীদের একটি এবং বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের পক্ষ থেকে একটি স্টল বসানো হয়। উৎসব শুরু হওয়ার অল্প সময়ের মধ্যে সকল পিঠা বিক্রি হয়ে যায়। সকল স্টলে প্রায় চল্লিশ হাজার টাকার মত পিঠা বিক্রি হয়। স্টল গুলোতে শিক্ষার্থীদের পাশাপাশি দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের শিক্ষক শামসুদ্দিন আহমেদ পাটোয়ারী, শাহ আলম, শাহজাহান, অজন্তা বালা শীল, ফয়জুন্নেসা, জহিরুল ইসলাম, ফাতেমা আক্তার মুন্নি, মাহমুদা আক্তার, অফিস সহকারী কাউসার আলম,অফিস সহায়ক ফয়েজ আহাম্মদ, আবুল কালাম, এমরান হোসেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদ উল্লাহ মজুমদার স্বপনের সভাপতিত্বে এবং উৎসব কমিটির আহ্বায়ক ও  বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ সোহরাব হোসেন এর পরিচালনায়  বেশ জাঁকজমকপূর্ণ ও মনমুগ্ধকর  উৎসবে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আনিসুর রহমান, সোনালী ব্যাংক নাঙ্গলকোট শাখার ব্যবস্থাপক শহিদুল আলম,বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নাঙ্গলকোট পৌরসভার প্যানেল মেয়র সাদেক হোসেন, আবুল খায়ের, আতিকুল ইসলাম রতন, মক্রবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খানম,ঘোড়া ময়দান উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের শিশির,মনতলী স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক নাসির উদ্দিন, সাবিত্রা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ  শাহজাহান, বিদ্যালয়ের সাবেক সদস্য আহসানুল্লাহ, অভিভাবক ডাঃ সিরাজুল ইসলাম,শিক্ষক শাহজাহান,সালাহ উদ্দিন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শিক্ষার্থীদের অভিভাবক এবং বিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীবৃন্দ।
Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ