নাঙ্গলকোটে ২শ’ টাকার জন্য এক সমন্বয়কের বৃদ্ধ পিতাকে হত্যা চেষ্টা

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৪

নাঙ্গলকোটে ২শ’ টাকার জন্য এক সমন্বয়কের বৃদ্ধ পিতাকে হত্যা চেষ্টা

কেফায়েত উল্লাহ মিয়াজী :
কুমিল্লার নাঙ্গলকোটে দুই শ’ টাকার জন্য মীর সামছুল আলম (৫৫) নামে এক বৃদ্ধকে পানিতে ডুবিয়ে ও মারপিট করে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে নাঙ্গলকোট পৌরসভার নাওগোদা গ্রামে। এ ঘটনায় বুধবার সকালে আহত সামছুল আলমের ভাই বাদী হয়ে নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর আগে মঙ্গলবার সকালে নাওগোদা গ্রামের মীর সামছুল আলম নিজ বাড়ি থেকে স্থানীয় খিলা বাজারে যাওয়ার পথে দৌলতপুর ও চৌগুরি গ্রামের মধ্যবর্তী নির্জন মাঠে দুই শ’ টাকা পাবে দাবি করে একই গ্রামের শাহআলম (৩৫), ইমাম হোসেন (২২), আব্দুর রহমান (৪৫) ও নূরুল হক (৬৫) মিলে তার উপর অর্তকিত হামলা চালায়। পরে তারা তাকে পাশ্ববর্তী একটি গর্তের পানিতে ডুবিয়ে হত্যার চেষ্টা করে। এসময় সামছুল আলমের আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে হামলাকারীদের হাত থেকে তাকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত সামছুল আলম বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহসিন কলেজ সমন্বয়ক মুজাহিদুল ইসলামের পিতা।
অভিযোগ সূত্রে জানা যায়, নাঙ্গলকোট পৌরসভার নাওগোদা গ্রামের মরহুম মীর আব্দুল মতিনের ছেলে সামছুল আলম দীর্ঘদিন যাবৎ নাঙ্গলকোট বাজারে নাঙ্গলকোট হোটেল নামে একটি রেস্তোরা পরিচালনা করেন। পরে তিনি পাশ্ববর্তী লাকসাম উপজেলার খিলা বাজারে আব্দুল্লাহ সুইটস নামে একটি মিষ্টির শো-রুম করে ব্যবসা পরিচালনা করে অনেক ঋণগ্রস্ত হয়ে ব্যবসা ছেড়ে দেন। তার খিলা বাজারের আব্দুল্লাহ সুইটস শো-রুমে চাকুরি করতেন নাওগোদা গ্রামের শাহ আলমের ছেলে মোহাম্মদ রিফাত । চাকুরি করা অবস্থায় দোকান ছেড়ে দিলে কর্মচারি রিফাত মালিক সামছুল আলমের নিকট ২শ’ টাকা পাওনা ছিলেন। এরপর থেকে সামছুল আলম তার ছেলে চট্টগ্রাম মহসিন কলেজ শিক্ষার্থী মীর মুজাহিদুল ইসলামের সাথে চট্টগ্রাম থাকায় পাওনা ২শ’ টাকা আর দেয়া হয়নি। সামছুল আলমের ছেলে মীর মুজাহিদুল ইসলাম বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রাম মহসিন কলেজ সমন্বয়ক হিসেবে চট্টগ্রামে আন্দোলনে নেতৃত্ব প্রদান করেন। মঙ্গলবার সকালে মীর সামছুল আলম চট্টগ্রাম থেকে বাড়িতে আসে। কিছুক্ষণ পর বাড়ির পাশে চায়ের দোকানে গিয়ে বসলে এসময় তার খিলা বাজারের মিষ্টি শো-রুমে চাকুরি করা রিফাতের পিতা শাহ আলম এসে তার কাছে দুই শ’ টাকা দাবি করে খারাপ ব্যবহার করায় তিনি টাকা দিবেন না বলে দেন। কিছুক্ষণ পর তিনি খিলা বাজারে যাওয়ার সময় নির্জনস্থানে তাকে একা পেয়ে শাহআলম, তার বন্ধু ইমাম হোসেন, আব্দুর রহমান ও নূরুল হক হামলা চালিয়ে মারপিট করে ডোবার পানিতে ফেলে ডুবিয়ে হত্যার চেষ্টা করে।
আহত মীর সামছুল আলম বলেন, তারা তুচ্ছ বিষয় নিয়ে আমার উপর দু’ দফা হামলা চালায় এবং আমাকে প্রাণে মেরে ফেলতে ডোবার পানিতে ডুবিয়ে হত্যার চেষ্টা করে।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহসিন কলেজ সমন্বয়ক মীর মুজাহিদ ইসলাম বলেন, আমার বাবার সাথে তাদের লেনদেন ছিল মাত্র ২শ’ টাকার। তারা এ বিষয়টিকে ইস্যু তৈরি করে আমার বাবার উপর অর্তকিত হামলা চালিয়ে গুরুতর আহত করে এবং তাকে পানিতে ডুবিয়ে হত্যার চেষ্টা করে। আমি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্বে থাকায় তারা ক্ষিপ্ত হয়ে আমার বাবার উপর এ হামলা চালিয়ে থাকতে পারে। আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করছি।
অভিযুক্তদের শাহআলম, ইমাম হোসেন, আব্দুর রহমান ও নূরুল হকের বাড়িতে গিয়ে তাদেরকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ এ.কে ফজলুল হক বলেন, মারপিটের ঘটনায় অভিযোগ পেয়েছি। একজন অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনার বিষয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ