নাঙ্গলকোটে মুখোশধারী র্দুবৃত্তরে মহড়া, ৬বাড়ি ও ২দোকান ভাংচুর-লুটপাটরে অভিযোগ

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

নাঙ্গলকোটে মুখোশধারী র্দুবৃত্তরে মহড়া, ৬বাড়ি ও ২দোকান ভাংচুর-লুটপাটরে অভিযোগ

কেফায়েত উল্লাহ মিয়াজী-
নাঙ্গলকোটরে আদ্রা দক্ষণি ইউনয়িনরে চাটতিলা গ্রামরে উত্তর পাড়ায় সোমবার দুপুরে প্রকাশ্যে মুখোশ পরা প্রায় ২শ’ র্দুবৃত্ত ধারালো ও দশেীয় অস্ত্রশস্ত্র নয়িে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। র্দুবৃত্তরা ওই গ্রামরে ৬টি বাড়ঘির ও ২টি দোকানপাট ভাংচুর কর।ে এসময় তারা ঘরে রক্ষতি নগদ টাকা, র্স্বণাংকার, মূল্যবান আসবাবপত্র, দোকানরে ক্যাশরে টাকা ও মালামাল লুটপাট করে নয়িে যায় বলে দাবি ভূক্তভোগীদরে। এসময় র্দুবৃত্তরা চাটতিলা উত্তর পাড়ার মরহুম আব্দুল জললিরে স্ত্রী বৃদ্ধা মাজদো বগেমরে বাড়ি , পারভনি বগেমরে বাড়,ি সাদকে হোসনে বাড়,ি জয়নাল আবদেীন ব্যাপারীর বাড়,ি লুৎফুর রহমানরে বাড়,ি মাস্টার মজিানরে বাড়,ি বলোল হোসনেরে দোকান ও মোস্তাফজিুর রহমানরে দোকান ভাংচুর ও লুটপাট চালায়। মুখোশধারীদরে পরচিয় জানা না গলেোও হামলা, ভাংচুর ও লুটপাটরে শকিার ব্যবসায়ী মোস্তাফজিুর রহমান দাবি করনে হামলার নতেৃত্বে ছলিনে চাটতিলা গ্রামরে শাহদিুল ইমরান শাহদি ও আদ্রা দক্ষণি ইউনয়িন পরষিদ সদস্য হুমায়ুন কবরি বাবলু। খবর পয়েে নাঙ্গলকোট থানা পুলশি ঘটনাস্থল পরর্দিশন করনে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ভূক্তভোগীরা।
ভূক্তভোগী বৃদ্ধা মাজদো বগেম বলনে, আমার ৮ ছলেরে মধ্যে ১জন আমরেকিা ও ৫জন সৌদি আরব প্রবাসী। অপর দুই ছলেরে মধ্যে ১ছলেে চট্টগ্রামে ব্যবসা কর,ে আমি বড় ছলেকেে নয়িে বাড়তিে থাক।ি সোমবার দুপুরে দড়ে ২শ’ মুখোশ পরা লোক এসে আমার বাড়ঘির ও আমার ছলেরে মোটরসাইকলে ভাংচুর কর।ে এসময় তারা আমাকে মারপটি করে আলমরিার তালা ভঙ্গেে আমার পুত্র বধূদরে ১০ভরি র্স্বণরে গহনা ও আমার গলার র্স্বণরে চইেন লুট করে নয়িে যায়।
পারভীন বগেম বলনে, আমার ২ছলেে বদিশেে থাক।ে আমি দুই দনি আগে কস্তিরি টাকা দতিে ব্যাংক থকেে ৬০হাজার টাকা উঠয়িে ঘরে রখেছে।ি মুখোশ পরা লোকজনকে এসে আমাকে ঘররে বাহরিে ছুঁড়ে ফলেে দয়িে ঘর ভাংচুর করে ৬০ হাজার টাকা ও আমার ময়েরে কানরে র্স্বণরে দুল ও মালামাল নয়িে যায়।
ব্যবসায়ী মোস্তাফজিুর রহমান বলনে, আমি ভ্যারাইটজি স্টোর ও বকিাশ দোকান পরচিালনা কর।ি সোমবার সকালে আমাদরে গ্রামরে শাহদে এসে বলে দোকান বন্ধ করে দাও সমস্যা আছ।ে এসময় আমি দোকান বন্ধ করে সামনে বসে থাকায় তনিি আমাকে বলে এখন লোকজন আসবে তুমি চলে যাও। এরপর আমি কছিু দূরে বসে দোকান পাহারা দতিে থাক।ি কছিুক্ষণ পর শাহদি ও বাবলুর নতেৃত্বে অন্তত ২শ’ মুখোশধারী লোক এসে আমার দোকান ভাংচুর করে বস্তায় ভরে মালামাল গুলো নয়িে যায়, টভিি ও ফ্রজি ভাংচুর করে এবং ক্যাশ থকেে বকিাশ ব্যবসার ৫-৬ লাখ টাকা নয়িে যায়।
অভযিুক্ত আদ্রা দক্ষণি ইউনয়িন পরষিদ সদস্য হুমায়ুন কবরি বাবলু বলনে, আমি ঘটনাস্থলে উপস্থতি ছলিাম, তবে কারো কছিু ভাঙ্গনি,ি রক্ষা করার চষ্টো করছে।ি
এ ব্যাপারে নাঙ্গলকোট থানা অফসিার ইনর্চাজ এ.কে ফজলুল হক বলনে, খবর পয়েে পুলশি ঘটনাস্থল পরর্দিশন করছে।ে লখিতি অভযিোগ পলেে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হব।ে

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ