নাঙ্গলকোটে নারী উদ্যোক্তার ১২ পুকুরের মাছ বন্যায় ভেসে গেছে

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৪

নাঙ্গলকোটে নারী উদ্যোক্তার ১২ পুকুরের মাছ বন্যায় ভেসে গেছে

কেফায়েত উল্লাহ মিয়াজী :
কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট দক্ষিণ ইউনিয়নের শ্যামেরখিল গ্রামে রাবেয়া ফিশিং ফার্ম নামে একটি মৎস্য খামার গড়ে তুলেন জেসমিন আক্তার নামে এক নারী উদ্যোক্তা। ৯একর জমি নিয়ে গড়ে উঠা মৎস্য খামারের ১২টি পুকুরের মাছ বন্যার পানিতে ভেসে গেছে। এতে ওই উদ্যোক্তার ধারদেনা ও ব্যাংক ঋণ-সহ অন্তত ৬০লাখ টাকার ক্ষতি হয়েছে। জেসমিন ওই গ্রামের ব্যবসায়ী শাহাদাত হোসেনের স্ত্রী। সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন নারী উদ্যোক্তা জেসমিন আক্তার, তিনি এ বিষয়ে সরকারের সহযোগীতা কামনা করেন।
ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তা জেসমিন আক্তার বলেন, আমি আমার স্বামী ও পরিবারের সহযোগীতায় গত ৫বছর যাবৎ নিজেদের ও কিছু বন্ধক নেয়া জমি-সহ ৯একর জমির ১২টি পুকুরে বাণিজ্যিক ভাবে রাবেয়া ফিশিং ফার্ম নামে একটি খামার গড়ে তুলে মাছ চাষ করে আসছি। ১০দিনের মধ্যে পুকুর গুলোর মাছ বিক্রি শুরু করার কথা ছিল। কিন্তু হঠাৎ বন্যার পানিতে আমার সব পুকুর ভেসে যায়। এতে আমি প্রায় ৬০ লাখ টাকা মূলধন হারিয়েছি। এই ৬০ লাখ টাকার মধ্যে আমার প্রতিষ্ঠানের নামে নেয়া ২০লাখ টাকার ব্যাংক ঋণ-সহ অনেক ধারদেনা রয়েছে, এখন কিভাবে আমি এ ঋণ পরিশোধ করবো জানা নেই। আমি এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের সহযোগীতা কামনা করছি।
এ ব্যাপারে নাঙ্গলকোট উপজেলা মৎস্য কর্মকর্তা ইসরাত জাহান বলেন, ক্ষতিগ্রস্ত খামারি লিখিত ভাবে আবেদন করলে বিষয়টি ঊর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করে তাদেরকে সহযোগিতার বিষয়ে চেষ্টা করা হবে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ