নাঙ্গলকোটে তামাক নিয়ন্ত্রক আইন বিষয়ক প্রশিক্ষণ

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

নাঙ্গলকোটে তামাক নিয়ন্ত্রক আইন বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার :
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা প্রশাসনের আয়োজনে তামাক নিয়ন্ত্রন আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তামাক নিয়ন্ত্রক আইন বিষয়ক প্রশিক্ষণ বুধবার দুপুরে নাঙ্গলকোট উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাক্তার আরিফ ইমরান।
প্রশিক্ষণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মেহেদী হাসান, নাঙ্গলকোট থানা পুলিশ পরিদর্শক তদন্ত সাইফুল ইসলাম, জোড্ডা পূর্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল আফসার, নাঙ্গলকোট প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক কেফায়েত উল্লাহ মিয়াজী, ঢালুয়া ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান অহিদুর রহমান।
প্রশিক্ষণে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পেরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ হামিদ, নাঙ্গলকোট প্রেসক্লাব সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান, মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াসমিন, আনসার ও ভিডিপি কর্মকর্তা নাজমা আক্তার প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার তার বক্তব্যে বলেন, নাঙ্গলকোট উপজেলার মানুষকে তামাকের কুফল সম্পর্কে অবহিত করতে অন্যান্য উদ্যোগের পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গণহারে লিফলেট বিতরণ করা হবে। নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাক্তার আরিফ ইমরান তার বক্তব্যে বলেন, তামাক মূলত হৃৎপিন্ড, লিভার ও ফুসফুসকে আক্রান্ত করে। ধূমপানের ফলে হার্ট অ্যাটাক, স্ট্রোক, ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ, ক্যান্সার, বিশেষত ফুসফুস ক্যান্সার, প্যানক্রিয়াসের ক্যান্সার, ল্যারিংস ও মুখগহ্বরের ক্যান্সার হয়। এছাড়াও নাঙ্গলকোট প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক কেফায়েত উল্লাহ মিয়াজীর এক প্রশ্নের জবাবে উপজেলা সহকারী কমিশনার ভূমি মেহেদী হাসান বলেন তামাক নিয়ন্ত্রন আইন বাস্তবায়নের লক্ষ্যে প্রকাশ্যে জনগরুত্বপূর্ণ স্থানে ধুমপানকারীদের বিরুদ্ধে আগামী কয়েক দিনের মধ্যে অভিযান পরিচালনা করা হবে।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ