নাঙ্গলকোটে উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফের ইন্তিকাল

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

নাঙ্গলকোটে উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফের ইন্তিকাল

স্টাফ রিপোর্টার :
কুমিল্লার নাঙ্গলকোটের ঐতিহ্যবাহী মন্তলী রহমানিয়া ফাজিল মাদরাসা প্রাক্তন উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ (৬৫) আর নেই। রবিবার রাত আনুমানিক ২টায় নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের ছোট সাঙ্গীশ্বর গ্রামে নিজ বাড়িতে তিনি ইন্তিকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। কর্মজীবনে তিনি ১৯৮৩ সালে পাশ্ববর্তী চৌদ্দগ্রাম উপজেলার কাছারীপাড়া ফাজিল মাদরাসায় শিক্ষকতা জীবন শুরু করে ১৯৮৮সাল পর্যন্ত ওই প্রতিষ্ঠানে ছিলেন। পরবর্তীতে তিনি নিজ ইউনিয়নের বাঙ্গড্ডা ফাযিল মাদরাসায় যোগদান করে ওই মাদরাসায় ২০০২ সাল পর্যন্ত ছিলেন। সর্বশেষ তিনি মন্তলী রহমানিয়া ফাজিল মাদরাসায় উপাধ্যক্ষ হিসেবে যোগদান করে ওই মাদরাসা থেকে চলতি বছরের ফ্রেব্রুয়ারী মাসে ৪০বছরের শিক্ষকতা জীবন সমাপ্ত করেন। এছাড়াও উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ ছোট সাঙ্গীশ্বর জামে মসজিদের খতিব হিসেবে দীর্ঘদিন যাবৎ দায়িত্ব পালন করে আসছেন।
উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ ছিলেন মিষ্টভাষী, সদালাপী, পরিচ্ছন্ন ব্যক্তিত্ব ও অনাড়ম্বর জীবনের অধিকারী। ছোট সাঙ্গীশ্বর গ্রামের বিশিষ্ট আলেমেদ্বীন মরহুম মুন্সি আব্দুল গনী’র ৭পুত্র ও ১কন্যার মধ্যে মাওলানা আব্দুল লতিফ ছিলেন ৬ষ্ঠ। মৃত্যু কালে তিনি ১স্ত্রী, ৪পুত্র, ২কন্যা, ৫ভাই ও হাজার-হাজার ছাত্রছাত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
রবিবার বিকাল ৪টায় নিজ বাড়ি সংলগ্ন মাঠে উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ এর জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
উপাধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফের মৃত্যুতে শোক প্রকাশ করেন বাঙ্গড্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাবেক চেয়ারম্যান শাহজাহান মজুমদার, এয়াকুব আলী মজুমদার, দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদরাসা অধ্যক্ষ ড. মাওলানা আব্দুল হান্নান, প্রাক্তন অধ্যক্ষ মাওলানা আ,ন,ম তাজুল ইসলাম, নাঙ্গলকোট আফসারুল উলূম কামিল মাদরাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা নূরুল আমিন, মন্তলী রহমানিয়া ফাজিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা শামছুদ্দিন, বাঙ্গড্ডা ফাজিল মাদরসা অধ্যক্ষ মনিরুল ইসলাম, কাছারীপাড়া ফাজিল মাদরাসা অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম মজুমদার, নাঙ্গলকোট প্রেসক্লাব ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন দুলাল, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেফায়েত উল্লাহ মিয়াজী।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ