নিষেধাজ্ঞা অমান্য করে গরু-ছাগলের হাট, প্রশাসনের হস্তক্ষেপে পন্ড

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৪

নিষেধাজ্ঞা অমান্য করে গরু-ছাগলের হাট, প্রশাসনের হস্তক্ষেপে পন্ড

কেফায়েত উল্লাহ মিয়াজী : নাঙ্গলকোটের যুক্তিখোলা বাজারে দীর্ঘ ৩৩বছর যাবৎ গরু-ছাগলের হাট পরিচালনা করে আসছে চলন মহাবিদ্যালয় গভনিং বডি। ২০২৩ সালের অক্টোবর মাসে শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে গরু-ছাগলের হাট বসানোর উপর নাঙ্গলকোট উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা প্রদান করে। এরপর থেকে যুক্তিখোলা বাজারের লালমাই উপজেলা অংশে গরুর হাট বসানোর চেষ্টা করে আসছে স্থানীয় কিছু প্রভাবশালী। এনিয়ে নাঙ্গলকোট ও লালমাই উপজেলার স্থানীয় কিছু লোকদের মাঝে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে উভয় উপজেলা প্রশাসন যুক্তিখোলা বাজারে গরু বাজার বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করে। সর্বশেষ সোমবার লালমাই উপজেলা অংশে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে গরুর হাট বসায় আজবপুর গ্রামের জামিল মেম্বার তার ভাই মোর্শেদ, হাসান চৌধুরী, সাহাব উদ্দিন-সহ ওই এলাকার কিছু প্রভাবশালী। গরুর হাট বসানোর খবর পেয়ে লালমাই উপজেলা সহকারী কমিশনার ভূমি মারজানা আক্তার ঘটনাস্থলে এসে গরু বাজারটি পন্ড করে দেয়।
অজবপুর গ্রামের সাহাব উদ্দিন বলেন, আমরা এখনো প্রশাসনের পক্ষ থেকে অনুমতি পাইনি। তবে ব্যাপারিরা নিজ উদ্যোগে গরু-ছাগল নিয়ে এসেছে, আমরা কারো নিকট থেকে চাঁদা নিচ্ছি না।
বেলঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন ভূঁইয়া গাজী বলেন, গরু বাজার বসানোর বিষয়টি আমার জানা নেই। তবে লোকমুখে শুনেছি ব্যাপারিরা গরু নিয়ে বাজারে এসে নিজেরাই ক্রয়-বিক্রয় করছে।
এ ব্যাপারে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেলাল চৌধুরী বলেন, অবৈধ ভাবে গরু-ছাগলের হাট বসানোর খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসিল্যান্ডকে পাঠিয়ে হাটটি বন্ধ করে দেয়া হয়েছে।

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ