নতুন ঘরে উঠা হলো না নেজামের ঘূর্ণিঝড়ে নাঙ্গলকোটে গাছের চাপায় একই পরিবারের ৩জনের মৃত্যু

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

নতুন ঘরে উঠা হলো না নেজামের ঘূর্ণিঝড়ে নাঙ্গলকোটে গাছের চাপায় একই পরিবারের ৩জনের মৃত্যু

মাঈন উদ্দিন দুলাল-  ঘূর্ণিঝড় সিত্রাং’র প্রভাবে কুমিল্লার নাঙ্গলকোটের হেসাখাল ইউনিয়নের হেসাখাল গ্রামের পশ্চিম পাড়ার প্রবাসী নেজাম উদ্দিনের টিনের ঘরের উপর গাছ পড়ে সোমবার রাত পৌনে ১০টার দিকে একই পরিবারের ৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘরের উপর গাছ পড়ার খবর শুনে স্থানীয়রা ছুটে এসে গাছ সরিয়ে ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে প্রবাসী নেজাম উদ্দিন (২৮) ও তার স্ত্রী শারমিন আক্তার সাথীকে (২০) মৃত উদ্ধার করেন। এসময় নেজাম দম্পতির চার বছরের শিশু কন্যা নুসরাত আক্তার লিজাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। নেজাম উদ্দিন ৬ ভাই বোনের মধ্যে তিনি পঞ্চম। গত ৬ বছর যাবৎ তিনি মালয়েশিয়ায় কর্মরত ছিলেন। তাদের মৃত্যুর খবরে ঝড়বৃষ্টি উপেক্ষা করে শতশত জনতা নেজাম উদ্দিনের বাড়িতে ভিড় জমায়। নেজাম ১ মাস পর পুনঃরায় মালয়েশিয়া চলে যাওয়ার কথা ছিল। এছাড়া, সে মালয়েশিয়া থেকে এসে বাড়িতে একটি বিল্ডিং নির্মাণ করে, আগামী শুক্রবার পরিবার নিয়ে ওই ঘরে উঠার কথা থাকলেও ঘূর্ণঝড় সিত্রাং তাদের সব স্বপ্ন কেড়ে নিয়েছে।
মঙ্গলবার সকাল ১১টায় জানাযা শেষে তাদের ৩জনকে হেসাখাল বাজার উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের মাতম বইছে।
মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহবুব ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতের পরিবারকে নগদ ১৫ হাজার টাকা সহায়তা প্রদান করেন। এ ছাড়া তিনি জেলা প্রশাসকের পক্ষ থেকে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

 

Please follow and like us:

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেইসবুকে আমরা

সর্বশেষ সংবাদ